kalerkantho


ইতালিতে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জাকির হোসেন সুমন, ইতালি   

৬ জানুয়ারি, ২০১৮ ০৯:২৬



ইতালিতে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ইতালি শাখা ছাত্রলীগ কেক কেটে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে পালন করেছে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান প্রাঙ্গণ। ৪ জানুয়ারি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইতালির নেপোলি শহরে আলোচনাসভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইতালি শাখা ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন হাওলাদার, সহসভাপতি অনিক হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী নিসাত, যুগ্ম সাধারণ সম্পাদক আসিফ জামান, সাংগঠনিক সম্পাদক, শাহীন শাহারিয়া প্রমুখ।

এ সময় আরো বক্তব্য রাখেন নেপোলি মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক এসকান্দার আলী, ইতালি শাখা ছাত্রলীগ নেতা আমির হোসেন, যুবলীগ নেতা বাদল মোড়ল।

আলোচনাসভায় লন্ডন থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিক নাজমুল আলম। আলোচনাসভায় নেতৃবৃন্দ বলেন, আগামী ১২ ফেব্রুয়ারি জননেত্রী শেখ হাসিনা ইতালির রোম সফর করবেন। ওই সময় বিএনপি-জামায়াত যদি কোনো ধরনের সভা-সমাবেশ করার চেষ্টা করে তা হলে তাদের প্রতিহত করতে ছাত্রলীগই যথেষ্ট।

তারা আরো বলেন, তৃতীয় কোনো ব্যক্তি নিজের অস্তিত্ব রক্ষার্থে যেন ছাত্রলীগকে ব্যবহার করার চেষ্টা না করে। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ ছাড়াও কোরআন তেলাওয়াত করে অনুষ্ঠান শুরু করা হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবার এবং ছাত্রলীগের যে সব নেতৃবৃন্দ শাহাদত বরণ করেছেন তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়। সভায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকিরের পক্ষ থেকে ইতালিপ্রবাসী সবাইকে শুভেচ্ছা জানানো হয়।


মন্তব্য