kalerkantho


নঈম নিজামের গ্রেপ্তারি পরোয়ানার বিরুদ্ধে ইতালীতে স্মারকলিপি প্রদান

জাকির হোসেন সুমন, ইতালী    

১২ জানুয়ারি, ২০১৮ ২৩:৪৪



নঈম নিজামের গ্রেপ্তারি পরোয়ানার বিরুদ্ধে ইতালীতে স্মারকলিপি প্রদান

ছবি : কালের কণ্ঠ

বাংলাদেশ মিডিয়া ক্লাবের প্রেসিডেন‌ট, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক, নিউজটোয়েন্টি ফোরের সিইও নঈম নিজামের বিরুদ্ধে লালমনিরহাট এর একটি আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এর প্রতিবাদে অল ইউরোপ বাংলা প্রেস ক্লাব, বাংলা প্রেস ক্লাব ইতালী, সাংবাদিক সমিতি ইতালীর পক্ষ থেকে ইতালীতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদুত আঃ সোবহান সিকদারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর স্মারকলিপি প্রদান করেছে। এবং এই পরোয়ানার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। আজ শুক্রবার স্থানীয় সময় দুপুর একটায় এই স্মারকলিপি গ্রহন করেন রাষ্ট্রদূত আঃ সোবহান সিকদার।

অল ইউরোপ বাংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির, ইতালী সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লা আল আমিন, সাধারণ সম্পাদক রিয়াজ হোসেনের নেতৃত্বে স্মারক লিপি প্রদান করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন ইতালীস্থ কুমিল্লা জেলা সমিতির সাবেক সভাপতি, নাঙ্গলকোটের দ্বীন মোহাম্মদ দীনু। সংবাদ এবং সাংবাদিকতায় সাংবাদিক নঈম নিজামের ভূমিকা মান্যবর রাষ্ট্রদূতের কাছে তুলে ধরা হয়। 

এ সময় সাংবাদিকরা বলেন বর্তমান সরকার সাংবাদিক বান্ধব সরকার প্রসাশনের মধ্যে ঘাপটি মেরে থাকা যারা সরকারের বিপক্ষে সাংবাদিকদের ক্ষেপিয়ে তুলার চেষ্টা করছে তারাই উদ্দেশ্য প্রণোদিত ভাবে গ্রেপ্তারি পরোয়ানা জারি করছে। আমরা অবিলম্বে এই মামলা তুলে নেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি। এদিকে ইউরোপে প্রতিটি দেশের সাংবাদিক সংগঠন গুলো ফুসে উঠেছে। 

ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের সহযোগিতায় অল ইউরোপ বাংলা প্রেস ক্লাব আগামী কাল মানববন্ধন ও সমাবেশ করবে। এ দিকে অল ইউরোপ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহির (ফ্রান্স) হুশিয়া দিয়ে বলেন এই মিথ্যা ও অযুক্তিক মামলা তুলে না নেওয়া পর্যন্ত আন্দোলন চলবে। 

এ দিকে এই কর্মসূচির সাথে একমত পোষণ করে বাংলা প্রেস ক্লাব ইতালীর সাধারণ সম্পাদক এম এম হক রাজু, এমদাদ আহমেদ, সাংবাদিক খান রিপন, জাকির হোসেন সুমন, নাজমুল হোসেন, কমরেড খন্দকার, আল আমিন, তোফাজ্জেল তপু, মিনহাজ হোসেন, আশরাফ জানু, আশলামুজ্জামান, জুম্মান হোসেন, আবু তালিব মিঠু, ফাহিমা রিয়াজ, সোহাগ সামীসহ আরো অনেকে।


মন্তব্য