kalerkantho


নিউ ইয়র্কে মানিকগঞ্জ সমিতির সভাপতি আজম, সা. সম্পাদক রাশেদ

সাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি   

১৫ জানুয়ারি, ২০১৮ ২৩:৩৩



নিউ ইয়র্কে মানিকগঞ্জ সমিতির সভাপতি আজম, সা. সম্পাদক রাশেদ

ছবি: কালের কণ্ঠ

নিউ ইয়র্কে যুক্তরাষ্ট্র প্রবাসীদের সংগঠন মানিকগঞ্জ সমিতি নর্থ আমেরিকার নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন এ কমিটিতে আব্দুস সালাম আজম সভাপতি ও রাশেদ মিয়া সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন। সাম্প্র্তি জ্যামাইকার হিলসাইড এভিনিউর একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত সাধারণ সভায় নতুন কমিটি গঠন করা হয়।

সংগঠনের সভাপতি মনিউর রহমান জাহাঙ্গীরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু সুফিয়ানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বিশেষ দোয়া পরিচালনা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান উপদেষ্টা মোহাম্মদ তৈয়বুর রহমান হারুন।

সমিতির বার্ষিক আয়-ব্যয়ের রিপোর্ট পেশ করেন যথাক্রমে সাধারণ সম্পাদক আবু সুফিয়ান ও কোষাধ্যক্ষ লুৎফর রহমান। সভায় উপস্থিত সকল মানিকগঞ্জবাসী রিপোর্ট দুটি গ্রহণ করলে তা পাস হয়। সভায় আলোচনায় অংশ নেন মোসলেহ উদ্দিন খান সেলিম, জাহিদুল ইসলাম, আহসান হাবীব, আব্দুস সালাম আজম, লুৎফর রহমান, জিকরুল আমিন জুয়েল, ওমর ফারুক খসরু, মোহাম্মদ আমীন ফারুক প্রমুখ।

সভায় সমিতির আজীবন সদস্যদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়। এ জন্য সভায় আহসান হাবীব, জিকরুল আমিন জুয়েল, মনিউর রহমান জাহাঙ্গীর ও আবু সুফিয়ানের ভূয়সী প্রশংসা করা হয়।

সভায় বিদায়ী সভাপতি মনিউর রহমান জাহাঙ্গীর এবং বিদায়ী সাধারণ সম্পাদক আবু সুফিয়ান তাদের বক্তব্যে তাদের দায়িত্ব পালনে সবার সহযোগিতার জন্য সকল প্রবাসী মানিকগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মোহাম্মদ তৈয়বুর রহমান হারুন তার বক্তব্যে সকল প্রবাসী মানিকগঞ্জবাসীকে ঐক্যবদ্ধ থেকে সমিতিকে আরো শক্তিশালী করার আহ্বান জানিয়ে বলেন, ঐক্যের কোনো বিকল্প নেই। এই সংগঠন প্রবাসী মানিগঞ্জবাসীদের প্রাণের সংগঠন এবং মানিকগঞ্জবাসীদের মুখপত্র। সংগঠনের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে তিনি সবার সুদৃষ্টি কামনা করেন।

সভার দ্বিতীয় পর্বে আগামী দুই বছরের (২০১৮-২০১৯) জন্য কার্যকরী পরিষদের নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটির সভাপতি আব্দুস সালাম আজম, সিনিয়র সহ সভাপতি এ এইচ খন্দকার জগলু এবং সাধারণ সম্পাদক হিসেবে মোহাম্মদ রাশেদ মিয়াকে প্রথমবারের মতো সবার সর্বসম্মতিক্রমে মনোনীত করা হয়। উপস্থিত সকলে করতালির মাধ্যমে নতুন কর্মকর্তাদের স্বাগত জানান। পূর্নাঙ্গ কমিটি পরবর্তীতে আলোচনার মাধ্যমে গঠন করা হবে বলে সংগঠনের কর্মকর্তাগণ জানান।


মন্তব্য