kalerkantho


ইতালীতে শুরু হচ্ছে 'মিস বাংলাদেশ ইতালী ২০১৮'

জাকির হোসেন সুমন, ইতালী   

১৭ জানুয়ারি, ২০১৮ ২২:৩২



ইতালীতে শুরু হচ্ছে 'মিস বাংলাদেশ ইতালী ২০১৮'

ছবি : কালের কণ্ঠ

জমকালো আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'মিস বাংলাদেশ ইতালী ২০১৮'। ইউরোপে বসবাসরত বাংলাদেশি নারীদের মেধা, মনন, সৌন্দর্য এবং বাংলাদেশী সাংস্কৃতিক পরিমন্ডলের পদচারণা সর্ম্পকে বিদেশিদের জানান দেবার জন্যই এ আয়োজন করতে যাচ্ছে মাল্টিমিডিয়া ইভেন্ট’স। 

গত ১০ জানুয়ারী ২০১৮ থেকে রেজিস্ট্রেশন শুরুর মাধ্যমে প্রতিয়োগিতার সুচনা শুরু হয়েছে। ১৮ বছর বা তার অধিক বয়সের যেকোন অবিবাহিতা নারী এই প্রতিয়োগিতায় অংশগ্রহন করতে পারবে| মোট ৪টি রাউন্ডের মাধ্যমে (সিলেকশন, ২য়, সেমি-ফাইনাল এবং ফাইনাল) সেরাদের নাম ঘোষণা এবং পুরস্কার প্রদান করা হবে।

প্রতিযোগিদের যোগ্যতা বিবেচনা করা হবে বাংলাদেশ সম্পর্কে জ্ঞান, বাংলাদেশি সংস্কৃতি সম্পর্কে ধারনা, নাচ, গান, অভিনয়, আবৃত্তি, উচ্চারন এবং দেশিয় পোশাকে সৌর্ন্দয প্রদর্শন এর ভিত্তিতে। ইতালীয়ান বা ইংরেজী ভাষায় বাংলাদেশ সম্পর্কে তথ্য উপস্থাপন করাকে বিশেষ যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

ইতালীর বিভিন্ন গুরুত্বপূর্ন শহরে অনুষ্ঠিত হবে সিলেকশন রাউন্ড। শহরগুলির ভেতর উল্লেখযোগ্য হল রোম, মিলান, ভেনিস, বলনিয়া, পালেরমো এবং আরেচ্ছো। সিলেকশন রাউন্ড এর বিস্তারিত তারিখ শীঘ্রই ঘোষণা করা হবে। ফাইনাল রাউন্ড রোমে অনুষ্ঠিত হবে ১৫ এপ্রিল ২০১৮। ইতিমধ্যে স্বনামধন্য দেশিয় ব্রান্ড এবং একাধিক ইতালীয়ান কোম্পানী আয়োজনের সাথে থাকার সম্মতি পোষণ করেছে।  

বাংলাদেশসহ বিশ্বব্যাপী টিভি মিডিয়া পার্টনার হিসেবে 'চ্যানেল এস ইউকে, নিউজ টোয়েন্টিফোর, বাংলা টিভি, দৈনিক বাংলাদেশ প্রতিদিন, সর্ম্পৃক্ত হতে যাচ্ছে।

ইতালী প্রবাসীদের সবচেয়ে বড় ফেসবুক গ্রুপ 'আমরা ইতালী প্রবাসি' আয়োজনের ফেসবুক পার্টনার এবং 'ইউরো বাংলা টিভি' অনলাইন পার্টনার হিসেবে সর্ম্পৃক্ত হয়েছে। অচিরেই অন্যান্য মিডিয়া পার্টনারসহ অন্যান্য সহযোগীদের নাম ঘোষণা করা হবে।

আয়োজনের উদ্যোক্তা ইমন রহমান জানান, প্রতিযোগীদের জন্য বিভিন্ন আর্কষণীয় পুরষ্কারসহ প্রস্তুতি রাউন্ডের জন্য বিভিন্ন ভিডিও টিজার নির্মান করা হচ্ছে। আয়োজন সংক্রান্ত তথ্যের জন্য ফেসবুকে মিস বাংলাদেশ ইতালী পেজ এবং ওয়েবসাইটে মিসবাংলাদেশ.আইটি পেজ ভিজিট করা যেতে পারে। আরো তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন- ৩৫১১১১১২১১১ (ইমন), ৩৮৮৪৯৩৭০৫৭ (সাহিন), ৩২৪৬০১১৫৯৯(মিজান)।


মন্তব্য