kalerkantho


কানেকটিকাটে বেঙ্গল লায়ন্স ক্লাবের জমজমাট বর্ষবরণ

সাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি   

১৭ এপ্রিল, ২০১৮ ০৪:০২



কানেকটিকাটে বেঙ্গল লায়ন্স ক্লাবের জমজমাট বর্ষবরণ

ছবি: কালের কণ্ঠ

আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে বাংলা বর্ষবরণ ও প্রবাসীদের স্বাস্থ্যসেবা কর্মসূচি পালন করেছে যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ওয়ালিংফোর্ড বেঙ্গল সেন্টেনিয়াল লায়ন্স ক্লাব। গত শনিবার ম্যানচেস্টার শহরের ইস্ট ক্যাথলিক হাই স্কুলে অনুষ্ঠিত উক্ত বর্ষবরণ অনুষ্ঠানে প্রবাসীদের জন্য ছিল বিনামূল্যে চোখ, বাকশক্তি, শ্রবণশক্তি ও ডায়াবেটিস পরীক্ষা।

শারমিন আজম ও তাহসিন জিলু সামিহা’র যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন ওয়ালিংফোর্ড বেঙ্গল সেন্টেনিয়াল লায়ন্স ক্লাবের সভাপতি মো. মাসুদুর রহমান (অপু)।

অনুষ্ঠানে আগত সকল অতিথিদের ধন্যবাদ জানিয়ে মাসুদুর রহমান (অপু) বলেন, ওয়ালিংফোর্ড বেঙ্গল সেন্টেনিয়াল লায়ন্স ক্লাব প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্নভাবে আমরা প্রবাসী বাংলাদেশি কল্যাণে সেবা প্রদান করে আসছি। আজকের এই অনুষ্ঠানস্থলেও স্বাস্থ্যসেবার ব্যবস্থা ছিল। লায়ন্স ক্লাবের সব ধরনের কর্মকাণ্ডই প্রবাসীদের মাঝে ছড়িয়ে দেবার ঘোষণা দেন তিনি। ওয়ালিংফোর্ড বেঙ্গল সেন্টেনিয়াল লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট নির্বাচিত করায় ক্লাবের সকল সদস্যদের তিনি আন্তরিক ধন্যবাদ জানান। এ সময় উপস্থিত দর্শকদের সঙ্গে তিনি ক্লাবের সকল সদস্যদের পরিচয় করিয়ে দেন। লায়ন্স ক্লাবের শতবর্ষ বার্ষিকীর বিষয় নিয়ে দীর্ঘ আলোচনা করেন ক্লাবের স্থানীয় ডিষ্ট্রিক্ট গভর্ণর ডা. শওকত খান।

এ ছাড়াও অনুষ্ঠানে বক্তব্য দেন স্টেট সিনেটর ও ডিপুটি মেজোরিটি লিডার পল আর. ডয়লি রয়, স্টেট রিপ্রেজেন্টিটিভ ও হাউজ জুডিশিয়ারি কমিটির চেয়ারম্যান উইলিয়াম টং, সেক্রেটারি অব ষ্টেট ডেনিস ডব্লিউ. মেরীল, সাবেক হাউজ অব রিপ্রেজেন্টিটিভ ও সেক্রেটারি অব ষ্টেট সু্জান বাইসিউইজ, ম্যানচেষ্টারের সিটি মেয়র জে. মোরান ও সাউদার্ন কানেকটিকাটের উর্বান লীগের বোর্ড অব ডাইরেক্টর দিতা ভারগাভা।

বক্তারা কানেকটিকাট প্রবাসী বাংলাদেশিদের সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন। এ ছাড়া তারা ওয়ালিংফোর্ড বেঙ্গল সেন্টেনিয়াল লায়ন্স ক্লাবের উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন পশ্চিমবাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী ড. স্মিতা গুহ, নিউ ইয়র্ক প্রবাসী জনপ্রিয় কণ্ঠশিল্পী শান্তনীল ধর, সোমা রহমান, কানেকটিকাট প্রবাসী কণ্ঠশিল্পী শারমিন আজম, অপু রহমান, তাসমিহা আমির, বর্ষা সরকার, ব্রিয়ানা বিশ্বাস, আরিয়ানা বৈরাগী ও ফিহা আমীর অরোরাসহ আরো অনেকে। বিকেল থেকে অনুষ্ঠানস্থলে পিঠাসহ রকমারি খাবার, জুয়েলারি ও বাহারি পোশাকের দোকানে চলে বেচাকেনা। অনুষ্ঠানের মাঝে বেঙ্গল লায়ন্স নামের একটি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন এবং শেষে র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আগত অতিথিদের নৈশ্যভোজের মাধ্যমে আপ্যায়ন করেন ওয়ালিংফোর্ড বেঙ্গল সেন্টেনিয়াল লায়ন্স ক্লাবের কর্মকর্তারা।

যাদের ঐকান্তিক সহযোগিতায় ওয়ালিংফোর্ড বেঙ্গল সেন্টেনিয়াল লায়ন্স ক্লাব আয়োজিত বাংলা বর্ষবরণের এ অনুষ্ঠানটি সফল হয়েছে তারা হলেন মো. মাসুদুর রহমান অপু, ইলেনা রহামান, আশফাকুল তরফদার, শফিউল আলম, হোসনে, আরা বেগম, ভেনেসা লুসেউইজন, সৈয়দ শাহাজ ইসলাম, কারেনিসলাম, ময়নুল হক চৌধুরী হেলাল, জহরত চৌধুরী, জিয়াউল হক, হালিম আকবর, জিয়াউল মান্নান, তারেক আম্বিয়া, আহমেদ জিলু, আনোয়ার হোসেন, সোহেলুর রহমান, আব্দুল মান্নান চৌধুরী, মোহাম্মদ রহমান তুহিন, মীর আজম, তৌফিকুল আম্বিয়া টিপু, ড. তামিম আহমেদ, মোহাম্মদ শাহীন, ডেভিড রোজারিও স্বপন, মোল্লা বাহাউদ্দিন পিয়াল, মীর সাব্বির আহমেদ, মোহাম্মদ আজিজ ও মোহাম্মদ আলমগীর।


মন্তব্য