kalerkantho


শ্রীবরদীতে ইউপি নির্বাচন

দুটি কেন্দ্রে ফের ভোটগ্রহণের নির্দেশ

শেরপুর প্রতিনিধি   

১৪ জুন, ২০১৮ ০০:০০



শেরপুরের শ্রীবরদীর সদর ও খড়িয়া কাজিরচর ইউনিয়ন পরিষদে (ইউপি) অনুষ্ঠিত নির্বাচনের দুই কেন্দ্রে ফের ভোটগ্রহণের নির্দেশ দিয়েছেন নির্বাচনী ট্রাইব্যুনাল। কেন্দ্র দুটি হলো সদর ইউনিয়নের নয়আনী শ্রীবরদী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খড়িয়া কাজিরচর ইউনিয়নের মাদারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

নির্বাচনে অনিয়মের অভিযোগে পরাজিত দুই চেয়ারম্যান প্রার্থীর করা দুটি মামলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক জেলার জ্যেষ্ঠ সহকারী জজ মো. শহিদুল ইসলাম মঙ্গলবার এ রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৩১ মার্চ উপজেলার সদর ও খড়িয়া কাজিরচর ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। সদর ইউপির নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী মো. আব্দুল হালিম বিজয়ী ও স্বতন্ত্র প্রার্থী মো. আকরাম হোসেন পরাজিত হন। অন্যদিকে খড়িয়া কাজিরচর ইউপির নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এ ডি এম শহিদুল ইসলাম বিজয়ী ও বিএনপি প্রার্থী মো. শাহজাহান পরাজিত হন। দুই পরাজিত প্রার্থী একই বছরের ২৬ মে নির্বাচনী ট্রাইব্যুনালে দুটি মামলা করেন। মামলায় বিজয়ী চেয়ারম্যান প্রার্থীদের বিবাদী করা হয়।

বাদীপক্ষের আইনজীবী মো. মাহবুবুল আলম রকীব বলেন, ‘নির্বাচনী মামলার ক্ষেত্রে এটি একটি দৃষ্টান্তমূলক রায়। আদালত ভোট বাতিল করে ফের ভোটগ্রহণের নির্দেশ দিয়েছেন, যা আগে কখনো দেখা যায়নি।’



মন্তব্য