kalerkantho


ট্রলারে জলদস্যুদের হামলা

লক্ষ্মীপুরে জেলের মরদেহ উদ্ধার আরেকজন নিখোঁজ

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২৪ জুন, ২০১৮ ০০:০০



লক্ষ্মীপুরের রামগতিতে মেঘনা নদীতে জেলেদের ইঞ্জিনচালিত নৌকায় (ট্রলারে) জলদস্যুদের হামলার দুই দিন পর সাইদুল হাওলাদার নামের এক জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলার রামগতি খাল এলাকা থেকে তাঁর মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত সাইদুল বরিশালের হিজলাচর মেনুমিয়া এলাকার জয়নাল আবেদীনের ছেলে।

এর আগে বৃহস্পতিবার রাতে নদীতে মাছ ধরতে গেলে বরিশাল ও লক্ষ্মীপুরের সীমান্তবর্তী এলাকায় ট্রলারে হামলা চালায় জলদস্যুরা। এতে দুই জেলে নিখোঁজ হন। এর মধ্যে আবুল কালাম মাল নামের আরেক জেলে এখনো নিখোঁজ রয়েছেন। তিনি বরিশালের হিজলাচর মেনুমিয়া এলাকার বাসিন্দা মোহাম্মদ আলী মালের ছেলে।

হামলার ঘটনায় শিকার হওয়া জেলে বেলাল ও কবির জানান, বৃহস্পতিবার রাতে নদীতে মাছ ধরতে গেলে বরিশাল ও লক্ষ্মীপুর সীমান্তবর্তী এলাকায় তাঁদের ট্রলারে জলদস্যুরা হামলা চালায়। এ সময় তাঁদেরসহ সাত জেলেকে মারধর করে নদীতে ফেলে দিয়ে ট্রলার, জাল, মাছসহ মালপত্র লুট করে নিয়ে যায় দস্যুরা। সাত জেলের পাঁচজন তীরে উঠতে পারলেও দুজনের খোঁজ পাওয়া যায়নি। শনিবার সকালে রামগতি উপজেলার রামগতি খালপাড়ে নিখোঁজ জেলে সাইদুল হাওলাদারের মরদেহ ভেসে উঠতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠায়।

 



মন্তব্য