kalerkantho


নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাবাহিনীর ৪ গুপ্তচর আটক

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ২২:২৪



নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাবাহিনীর ৪ গুপ্তচর আটক

প্রতীকী ছবি

বাংলাদেশের অভ্যন্তরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাবাহিনীর ৪ গুপ্তচরকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। বুধবার ১৩ সেপ্টেম্বর বিকেলে উপজেলা সদর সংলগ্ন ফুলতলি ঢেঁকুবুনিয়া ৪৮নং পিলারের এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা সবাই রোহিঙ্গ্যা নাগরিক।

নিরাপত্তা বাহিনীর দায়িত্বশীল সুত্র জানায়, বাংলাদেশের অভ্যন্তরে আশ্রিত রোহিঙ্গ্যা শরণার্থীদের সাথে মিশে তারা মিয়ানমার সেনাবাহিনীর কাছে গুরুত্বপূর্ণ তথ্যাদি পাঠানোর কাজে নিয়োজিত ছিল।

আটককৃতরা হচ্ছে, আনোয়ার হোসেন (৪০), জাফর আলম (৪৫), আজমল হোসেন (৩৮) এবং কালু মিয়া (৫৫)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের মিয়ানমারের মংডু শহরের ফকিরাবাজার আমতলি গ্রামের বাসিন্দা বলে স্বীকার করেছে।

বান্দরবান সেনা রিজিয়নের জিএসও-২আই মেজর মেহেদী জানান, ৪৮নং আন্তর্জাতিক পিলার সংলগ্ন ফুলতলি ঢেঁকুবুনিয়ায় সন্দেহজনক ঘোরাঘুরির সময় গোপন সংবাদের ভিত্তিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে।

তিনি জানান, জিজ্ঞাসাবে নিশ্চিত হওয়া গেছে যে, আটককৃতরা মিয়ানমার থেকে নির্যাতিত সাধারণ রোহিঙ্গাদের সাথে এপারে এসে আশ্রয় নেয়ার আড়ালে মোবাইল ফোনের মাধ্যমে অডিও ভিডিওসহ গুরুত্বপূর্ণ তথ্যাদি মিয়ানমার সেনাবাহিনীর কাছে নিয়মিত পৌঁছে দিচ্ছিল।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গুপ্তচর সন্দেহে আটক ৪ জনকে বর্তমানে বান্দরবান রিজিয়ন সদর দফতরে সেনাবাহিনীর তত্বাবধানে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


মন্তব্য