kalerkantho


ভারতের যে ব্যাটসম্যানকে সবচেয়ে ভয় পেতেন স্টেইন

কালের কণ্ঠ অনলাইন   

১১ আগস্ট, ২০১৭ ১৪:৪৯



ভারতের যে ব্যাটসম্যানকে সবচেয়ে ভয় পেতেন স্টেইন

দক্ষিণ আফ্রিকার ভয়ংকর পেসার ডেল স্টেইন বিশ্বের অনেক বাঘা বাঘা ব্যাটসম্যনের কাছে মূর্তিমান আতঙ্কের নাম। বল হাতে তিনি যখন ছুটতে শুরু করেন, তখন পিলে চমকে যাওয়ার উপক্রম হয় ব্যাটসম্যানদের। কিন্তু এই স্টেইনও একসময় ভয় পেতেন ভারতের এক ব্যাটসম্যানকে। তিনি বিরাট কোহলি, যুবরাজ সিং কিংবা মহেন্দ্র সিং ধোনি নন। তাহলে কে সেই ক্রিকেটার?

দক্ষিণ আফ্রিকার এই পেসার নিজেই রহস্য ফাঁস করেছেন। প্রকাশ করেছেন, কাকে তিনি ভয় পান! এক সাক্ষাৎকারে স্টেইন বলছেন, 'আমি অতীতে ভারতের মাটিতে খেলেছি। অনেক বড় বড় ব্যাটসম্যানের বিপক্ষে খেলেছি। কিন্তু বীরেন্দ্র শেবাগ যেকোনো বোলারের কাছে দুঃস্বপ্ন। চেন্নাইয়ে ৩০০ করেছিল শেবাগ। সেই ম্যাচটা থেকে বুঝেছি, শেবাগের বিপক্ষে সামান্য ভুল করলেই কোনো ক্ষমা নেই। '

স্টেইনের এই সাক্ষাৎকার শেবাগ পড়েছেন কি না জানা যায়নি।

তবে স্টেইন আসল সত্যিটাই সর্বসমক্ষে প্রকাশ করেছেন। ভারতের এই বিধ্বংসী ব্যাটসম্যানের ক্যারিয়ারের শেষটা সুখকর হয়নি। কিন্তু যতদিন ফর্মে ছিলেন; ২২ গজে যেকোনো বোলারকে নাস্তানাবুদ করে ছাড়তেন। ভারতের জাতীয় দলের কোচ হওয়ার দৌঁড়ে এগিয়ে ছিলেন শেবাগ। তবে রবি শাস্ত্রী তার জায়গা দখল করায় এখন আগের মতোই টুইটারে ইনিংস খেলে যাচ্ছেন নজফগড়ের নবাব।


মন্তব্য