kalerkantho


প্রোটিয়া বোর্ডকে সতর্ক করলেন ডু প্লেসিস!

কালের কণ্ঠ অনলাইন   

১১ আগস্ট, ২০১৭ ১৫:৩৭



প্রোটিয়া বোর্ডকে সতর্ক করলেন ডু প্লেসিস!

ইংল্যান্ড সফর শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ডোমিঙ্গোর চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। গত মাসে যদিও তিনি পুনরায় আদেন করেছেন তবে তাকে আর এ পদে না রাখার বিষয়টি নিশ্চিত।

গুঞ্জন শোনা যাচ্ছে, ডোমিঙ্গোর জায়গায় ওটিস গিবসনকে কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। এর পরিপ্রেক্ষিতে পরবর্তী প্রধান কোচের সময় ব্যাকরুম স্টাফে পাইকারি হারে পরিবর্তন না করতে বোর্ডকে সতর্ক করেছেন দক্ষিণ আফ্রিকা টেস্ট অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

ইংল্যান্ড সফর শেষে কেপ টাউনে পৌঁছে ডু প্লেসিস বলেন, 'আমি যতটা জানি, কোচ নিয়োগের জন্য গঠিত প্যানেল এ সিদ্ধান্ত নিয়েছে। প্যানেলের সুপারিশ অনুযায়ী তারা ওটিস গিবসনকে পছন্দ করেছে এবং এখন এ সুপারিশ বোর্ডে যাবে এবং বোর্ডই চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে।  একটা আদর্শ সময় ছোটখাটো কিছু পরিবর্তন করা যেতে পারে।  তবে সেটা পাইকারি হারে নয়। পুরোপুরি নতুন একটা কোচিং স্টাফ এলে দল সম্পর্কে জানতে তাদের কিছুটা সময় দিতে হবে।

দলের সাপোর্টিং স্টাফেও পরিবর্তনের পরামর্শ দেওয়া হয়েছে বলে জানা গেছে। তবে ব্যাটিং কোচের দায়িত্ব পালনরত নেইল ম্যাকেঞ্জি, বোলিং কোচ চার্ল ল্যাঙ্গেভেল্ডেট এবং স্পিন কোচ ক্লদ হেন্ডারসনের প্রতি সমর্থন ব্যক্ত করেছেন ডু প্লেসিস।

তার ভাষায়, 'যদি কোচিং স্টাফ পরিবর্তনে কোনো পরামর্শ চাওয়া হয় আমার কাছ থেকে, তবে আমি বলব নতুন কোচ হিসেবে ওটিস গিবসন হলে তাকে আসতে দিন। সেই সঙ্গে দলে কী কী পরিবর্তনের প্রয়োজন সেটা তাকেই বুঝতে দিন। তিনি যদি মনে করেন পরিবর্তন দরকার, তবে একটা নির্দিষ্ট সময় তিনিই সেই সিদ্ধান্ত নেবেন। আমাদের টেকনিক্যাল কোচরা খুব ভালোভাবেই দায়িত্ব পালন করছেন বলে আমি মনে করি। '


মন্তব্য