kalerkantho


প্রস্তুতি ম্যাচের শেষ দিন ভাসল বৃষ্টিতে

কালের কণ্ঠ অনলাইন   

১১ আগস্ট, ২০১৭ ১৫:৫৫



প্রস্তুতি ম্যাচের শেষ দিন ভাসল বৃষ্টিতে

ছবি: বিসিবি

মুশফিক একাদশ আর তামিম একাদশের মধ্যে সন্ধি করিয়ে দিল বৃষ্টি। জয় পরাজয়ের কোনো বিষয় নেই। চট্টগ্রামে টাইগারদের প্রস্তুতি ম্যাচের তৃতীয় দিনে জয়ী হলো বৃষ্টি। প্রকৃতির কাছে নতি স্বীকার করে শেষ পর্যন্ত পরিত্যক্তই ঘোষণা করা হলো তৃতীয় দিনের খেলা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ শুক্রবার একটি বলও মাঠে গড়ায়নি।  সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছিল। সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়তে লাগল বৃষ্টির তোড়। দুপুর শুরু হলো মুষলধারে বর্ষণ। শেষ পর্যন্ত দুপুর পৌনে একটার দিকে আনুষ্ঠানিকভাবে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামের মত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ড্রেনেজ ব্যবস্থা খুব ভালো। যত বৃষ্টিই হোক, থেমে গেলে আধ ঘণ্টাতেই প্রস্তুত করে তোলা সম্ভব মাঠ।

সে জন্য ছিল অপেক্ষা। কিন্তু সেই বৃষ্টিই তো থামল না। আগামীকাল ১২ আগস্ট টাইগারদের ঢাকা ফেরার কথা রয়েছে।

এর আগে প্রথম ইনিংসে ৯ উইকেটে ১৪০ রান তুলে ইনিংস ঘোষণা করে মুশফিক একাদশ। শান্ত সর্বোচ্চ ৫৩ রান করেন। মুশফিক করেন ৩০ রান। তামিম একাদশের শফিউল ইসলাম ১৭ রানে ৫ উইকেট নেন। জবাবে প্রথম ইনিংসে ২৮৩ রানে অলআউট হয় তামিম একাদশ। সর্বোচ্চ ৭৩ করেন মুমিনুল হক। এছাড়া নাসির হোসেন ৬২, তানবীর হায়দার ৫১ এবং তামিম ইকবাল ২৯ রান করেন। গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের উইকেট হারিয়ে ২৪ রান তুলে দিন শেষ করে মুশফিক একাদশ।


মন্তব্য