kalerkantho


নেইমারকে নতুন ঝামেলায় ফাঁসাল স্প্যানিশ ফুটবল!

কালের কণ্ঠ অনলাইন   

১১ আগস্ট, ২০১৭ ১৮:১০



নেইমারকে নতুন ঝামেলায় ফাঁসাল স্প্যানিশ ফুটবল!

আজ শুক্রবার পিএসজির অনুশীলন সেশনে ব্রাজিল জাতীয় দলের দুই সতীর্থ থিয়াগো সিলভা এবং দানিয়েল আলভেজের সঙ্গে নেইমার। ছবি: এএফপি

বেচারা নেইমার! দলবদলের রেকর্ড গড়ে পিএসজিতে গিয়েও এখনও মাঠে নামতে পারছেন না তিনি। কাগজে কলমে এখনও তিনি বার্সেলোনার! কারণ তার ট্রান্সফার সার্টিফিকেট এখনও ফরাসি ফুটবল সংস্থার কাছে পাঠায়নি স্প্যানিশ ফুটবল ফেডারেশন। গত ১০ দিন ধরে তাই কেবল প্র্যাকটিস করে দিন কাটছে প্যারিসে থাকা নেইমারের।

যথাসময়ে আন্তর্জাতিক ট্রান্সফার সার্টিফিকেট (আইটিসি) না আসায় আগামী রবিবার পিএসজির পরবর্তী ম্যাচেও সম্ভবত খেলতে পারবেন না নেইমার। কোনো কারণ না দেখিয়ে এখনও বাই আউট ক্লজের ২২২ মিলিয়ন ইউরো এখনও গ্রহণ করেনি স্প্যানিশ ফুটবল ফেডারেশন। বার্সেলোনার পক্ষ থেকে বলা হয়েছে, ব্যাংকের কারণেই নাকি এই অর্থ ট্রান্সফার হতে দেরি হচ্ছে। এর পেছনে ক্লাবের কোনো হাত নেই। নেইমারকে আটকে রাখার কথাও ভাবছে না তারা।

গত বৃহস্পতিবার রাতে শেষ হয়েছে নেইমারের আইটিসি জমা দেওয়ার সময়। ফরাসি লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, তারা বুঝতে পারছে না কেন স্পেনের ফুটবল কর্তৃপক্ষ বাই আউট ফি গ্রহণ করছে না। তবে এখনই রেষারেষির পর্যায়ে না গিয়ে বেশ ধৈর্য্যের পরিচয় দিয়েছে পিএসজি তথা ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন।

এক বিবৃতিতে ফেডারেশনের প্রেসিডেন্ট নোয়েল লে গ্রা লেকিপকে বলেন, 'আপনারা নিশ্চয়ই জানেন স্পেন এখন কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। বার্সেলোনার জন্য এটি একটি বড় দলবদল। আশা করি সাময়িক এই জটিলতা কেটে যাবে। '

তবে আর কতদিন ফিফার কাছে নালিশ না জানিয়ে এমন ধৈর্য্য দেখিয়ে যাবে ফরাসি ফুটবল ফেডারেশন তা দেখার বিষয়।


মন্তব্য