kalerkantho


২ কোটি ১০ লাখে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে বাটলার!

কালের কণ্ঠ অনলাইন   

১১ আগস্ট, ২০১৭ ১৯:৩৮



২ কোটি ১০ লাখে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে বাটলার!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলছেন ইংলিশ মারকুটে ব্যাটসম্যান জস বাটলার এটা আগেই জানা গিয়েছিল। এবার জানা গেল, তার পেছনে ফ্র্যাঞ্চাইজিটির খরচের পরিমাণ।

ইংল্যান্ডের এই ক্রিকটারের পেছনে কুমিল্লা ফ্র্যাঞ্চাইজি ব্যয় করবে ২ কোটি ১০ লাখ টাকারও বেশি! এক প্রতিবেদন শীর্ষ ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান এই তথ্য প্রকাশ করেছে।

আগামী ২ নভেম্বর থেকে মাঠে গড়াবে বিপিএলের এবারের আসর। এবারই প্রথম বিপিএলে খেলতে আসছেন বাটলার।  বিদেশি তারকা ক্রিকেটারদের সাধারণত পুরো আসর জুড়ে পাওয়া যায় না। কিন্তু ইংলিশ উইকেটকিপার-ব্যাটসম্যান নাকি এবার পুরো আসর জুড়েই খেলবেন। জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা রংপুর রাইডার্সে যোগ দেওয়ার পর বিদেশি ক্রিকেটারদের যুক্ত করে শক্তি বৃদ্ধি করছে কুমিল্লা।

২৬ বছর বয়সী বাটলার অবশ্য বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে খুব একটা পছন্দের নাম নয়।  গতবছর বাংলাদেশ সফরে নিয়মিত অধিনায়ক এউইন মরগ্যানের অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দিয়েছিলেন। সেবার তার আউট উদযাপন করা নিয়ে বাংলদেশি ক্রিকেটারদের সঙ্গে বেশ বাকযুদ্ধ হয়েছিল বাটলারের।

শাস্তিও পেতে হয়েছিল মাশরাফি-সাব্বিরদের।  

বিধ্বংসী ব্যাটসম্যান বাটলার ৫৬ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫টি হাফ সেঞ্চুরিসহ ২৬.৫৬৯ গড়ে ৯৮৪ রান করেছেন। সর্বোচ্চ সংগ্রহ অপরাজিত ৭৩*। স্ট্রাইক রেট ১৩৯.৭৭।  ফ্র্যাঞ্চাইজি আর ঘরোয়া আসরে ১৮৫টি টি-টোয়েন্টির ১৬৫ ইনিংসে ২৮.৭৭ গড়ে তার রান ৩৭১২। হাফ সেঞ্চুরি ২১টি আর স্ট্রাইক রেট ১৪৭.৫৩।


মন্তব্য