kalerkantho


অনুশীলনে খুব ভালো ক্রিকেট দেখেছি: প্রধান নির্বাচক

কালের কণ্ঠ অনলাইন   

১১ আগস্ট, ২০১৭ ২০:০৯



অনুশীলনে খুব ভালো ক্রিকেট দেখেছি: প্রধান নির্বাচক

ছবি: বিসিবি

অস্ট্রেলিয়া সিরিজ সামনে রেখে চট্টগ্রামে সপ্তাহব্যাপী অনুশীলনের আজ ছিল শেষ দিন। প্রস্তুতি ম্যাচের তৃতীয় দিনটি আজ বৃষ্টিতে ভেসে গেলেও প্রস্তুতি নিয়ে বেশ সন্তুষ্ট বোর্ড কর্মকর্তা, কোচ এবং ক্রিকেটাররা।

নিবিড় অনুশীলনের জন্য গত ৪ আগস্ট চট্টগ্রাম গিয়েছিল জাতীয় দল। এর আগে তিন সপ্তাহের ফিটনেস ক্যাম্প হয়েছে ঢাকায়। হয়েছে স্কিল ট্রেনিংও।  আজ চট্টগ্রাম পর্ব শেষে শোনা গেল অনুশীলন নিয়ে সবার সন্তুষ্টির কথা।

ইনডোর এবং আউটডোর মিলিয়ে চট্টগ্রামে টানা তিন দিন সকাল থেকে বিকাল পর্যন্ত অনুশীলন করেছে দল। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বললেন, 'সব মিলিয়ে খুব ভালো হয়েছে চট্টগ্রামের ক্যাম্প। তিন দিনের ম্যাচে ভালো প্রতিযোগিতা হয়েছে। যে দুই দিন খেলা হয়েছে, আমরা খুব ভালো ক্রিকেট দেখেছি। '

অজি স্পিনার নাথান লায়নকে সামলানোর প্রস্তুতি নেওয়ার জন্য ক্যাম্পে রাখা হয়েছিল দুই তরুণ অফ স্পিনার সঞ্জিত সাহা ও নাঈম হাসানকে।

দু’জনই বেশ লম্বা। লায়নের বাউন্স সামলানোর প্রস্তুতি নেওয়া হয়েছে এই দু’জনকে খেলে। একদিন বিশ্রামের পর প্রস্তুতি ম্যাচে মুমিনুল, নাসিররা ভালো ব্যাটিং করেছেন। গতির ঝড় তুলেছেন শফিউল, রুবেল হোসেনরা। তবে তৃতীয় দিন পুরো ম্যাচটাই দখল করে নিয়েছে বৃষ্টি। এরপরও প্রস্তুতি নিয়ে তৃপ্তির কথা জানালেন সাব্বির রহমান।

মারকুটে এই ব্যাটসম্যান বললেন, 'যে উদ্দেশ্য নিয়ে আমরা এখানে এসেছিলাম, তার ৮০ শতাংশ হয়েছে। যে ২০ ভাগ হয়নি, সেটায় আমাদের হাত নেই। যা কাজ করেছি, অনেক ভালো কাজ করেছি। যেটি চেয়েছিলাম যে ব্যাটসম্যানরা খুব ভালো করে ব্যাট করবে, বোলাররা বল করবে, সেটার বেশিরভাগই সম্ভব হয়েছে। সামনের ম্যাচগুলোর জন্য প্রস্তুতিটা ভালো হয়েছে আমাদের। '

সপ্তাহব্যাপী চট্টগ্রামপর্ব শেষে আগামীকাল শনিবার ঢাকায় ফিরবে জাতীয় দল। আগামী ১৬-১৭ আগস্ট মিরপুর আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা আছে টাইগারদের। অন্যদিকে বাংলাদেশের কন্ডিশনের জন্য প্রস্তুত হতে ডারউইনে অনুশীলন ক্যাম্প চালিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া।


মন্তব্য