kalerkantho


অশোক বনে বেড়ানোর ছবি দিয়ে মৌলবাদীদের রোষানলে শামি

কালের কণ্ঠ অনলাইন   

১২ আগস্ট, ২০১৭ ১৩:৩৫



অশোক বনে বেড়ানোর ছবি দিয়ে মৌলবাদীদের রোষানলে শামি

ছবি: টুইটার

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ কোনো ধর্ম নিয়ে ব্যতিব্যস্ত না হলেও এক শ্রেণির মানুষ 'ধর্ম রক্ষা'র জন্য ফেসবুককেই বেছে নিয়েছে। জহির খান, মোহাম্মদ শামি কিংবা মঈন আলীদের মত মুসলিম ক্রিকেটাররাই তাদের টার্গেট। ধর্মীয় উগ্রপন্থীদের রোষের শিকার হয়েছেন এদের সবাই। ভারতের পেস তারকা মোহাম্মদ শামির সঙ্গে আবারও ঘটল এমন ঘটনা।

বল হাতে লঙ্কা ব্যাটসম্যানদের যত না বিব্রত করছেন, সোশ্যাল সাইটে ছবি পোস্ট করে নিজে তার থেকে বেশি বিব্রত হচ্ছেন। ক্যান্ডি টেস্টের দুদিন আগে অশোক বন ঘুরে দেখেছে টিম ইন্ডিয়া। সেই ছবি টুইটারে পোস্ট করেছেন শামি। যা কয়েক ঘণ্টার মধ্যেই ছড়িয়ে যায়।  'ধর্ম রক্ষা'য় কোমড় বেঁধে নেমে পড়েন কথিত ধার্মিকরা।

অশোক বন অর্থাৎ যেখানে সীতাকে হরণ করেন রেখেছিলেন রাবণ। গত বৃহস্পতিবার এই ঐতিহাসিক অশোক বন ঘুরে দেখেন ভারতীয় দলের ক্রিকেটাররা।

সতীর্থদের সঙ্গে অশোক বন ঘুরে দেখার ছবি টুইটারে পোস্ট করেন শামি। কিন্তু মুহূর্তের মধ্যে এই পোস্টে ধর্মের প্রলেপ লাগিয়ে উসকে দেওয়া হয় বিতর্ক।

গত মাসে স্ত্রীর সঙ্গে মেয়ের জন্মদিনের ছবি পোস্ট করায় হুমকি দেওয়া হয়েছিল ভারতের নাম্বার ওয়ান পেসারকে। শুধু তাই নয়, শ্রীলঙ্কা সফরের ঠিক আগে বাড়িতে এসে তার পরিবারকে হুমকি দেওয়া হয়েছিল। গত বছর ক্রিসমাস উদযাপনে ওয়েস্টার্ন পোশাকে স্ত্রীর ছবি পোস্ট করে বিতর্কের মুখে পড়েছিলেন শামি।


মন্তব্য