kalerkantho


কেন পার্থিব প্যাটেলকে গাঙ্গুলীর 'ছেলে' বললেন যুবরাজ?

কালের কণ্ঠ অনলাইন   

১২ আগস্ট, ২০১৭ ১৫:৫৬



কেন পার্থিব প্যাটেলকে গাঙ্গুলীর 'ছেলে' বললেন যুবরাজ?

কিশোর বয়সে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে বেশ ঘটা করেই আগমন ঘটেছিল উইকেটকিপার ব্যাটসম্যান পার্থিব প্যাটেলের। তখন অধিনায়ক ছিলেন 'কলকাতার মহারাজ' সৌরভ গাঙ্গুলী। তিনি অধিনায়ক থাকার সময় সবাই 'দাদা' বলে ডাকতেন। সেই 'দাদা' অর্থাৎ সৌরভ কীভাবে হয়ে গেলেন পার্থিব পটেলের 'বাবা'? কী সেই রহস্য?

পার্থিব পটেলকে নাকি দেখতে 'দাদা'র ছেলের মতো! ভারতের মারকুটে ব্যাটসম্যান যুবরাজ সিং এমন মন্তব্য করে বসেছেন! পার্থিবকে নাকি দেখতে শুনতে সৌরভের ছেলের মতোই লাগে! এতটুকু পড়ার পর মনে হতে পারে যুবরাজ রসিকতা করেছেন। নিশ্চয়ই এটা রসিকতা।  কিন্তু হঠাৎ এমন মজা করার প্রয়োজন হলো কেন?

ঘটনা হলো পার্থিব ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। সেই ছবিতে তার সঙ্গে দেখা যাচ্ছে গাঙ্গুলীকে। সেটাই ছিল পার্থিবের অভিষেক টেস্ট। ভারতের নেতৃত্বে ছিলেন সৌরভ। ২০০২ সালের এই আগস্ট মাসে নাটিংহ্যামে অভিষেক হয়েছিল পার্থিবের। ১৫ বছর আগে টেস্ট অভিষেকের কথা স্মরণ করেই পার্থিব ইনস্টাগ্রামে সৌরভের সঙ্গে ছবিটি পোস্ট করেছেন।

ছবির নীচে লেখা, 'অ্যাবাউট ১৫ ইয়ার্স এগো। #টেস্ট ডেবিউ। '' সৌরভের নেতৃত্বে ২০০০ সালে যুবরাজর অভিষেক হয় ভারতীয় দলে। সেই যুবরাজ সিংহই পার্থিব পটেলের সঙ্গে রসিকতায় মেতে ওঠেন সোশ্যাল সাইটে। পার্থিব অবশ্য যুবরাজের রসিকতার জবাবে কিছু বলেননি। তবে ক্রিকেটারত্রয়ের ভক্তকুল বেশ মজা পেয়েছেন যুবরাজের এই মন্তব্যে।


মন্তব্য