kalerkantho


তামিমের শরীরে চার সেলাই!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ আগস্ট, ২০১৭ ১৩:৪১



তামিমের শরীরে চার সেলাই!

ক্ষণিকের একটু আবেগ আর অসতর্কতা বড় বিপদের কারণ হতে পারে। নিজেকে দিয়ে এই চিরন্তন সত্য কথার প্রমাণ পেলেন জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

তার পেটে এখন চার সেলাই! চট্টগ্রাম থেকে অনুশীলন শেষ করে এভাবেই ঢাকায় ফিরেছেন তিনি!

ঘটনার সূত্রপাত গত বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হওয়া তিন দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে। মুমিনুল হকের সঙ্গে জুটি বেঁধে ২৯ রান নিয়ে দারুণ আত্মবিশ্বাসী ব্যাটিং করছিলেন দেশসেরা ওপেনার। কিন্তু একটি রান নিতে গিয়ে মুমিনুলের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান-আউট হয়ে যান তিনি। আউট হওয়ার পর তাকে দেখেই মনে হচ্ছিল কতটা হতাশা গ্রাস করেছে! সেই হতাশার বহিঃপ্রকাশটাই কাল হলো তামিমের জন্য।

মাঠ ছাড়ার পর ড্রেসিংরুমে প্রবেশের সময় রাগ থেকেই হয়তো ব্যাট থেকে বাড়ি দিলেন দরজার কাচে। কাচটা সামান্য ভাঙলেও খসে পড়েনি। এরপর ড্রেসিংরুমে প্রবেশের সময় দরজা সরানোর সময় সেটি ঝনঝন করে ভেঙে পড়ে! ভারসাম্য হারিয়ে তামিম পড়ে যান সেই কাচের ওপর। মাথায় হেলমেট আর পায়ে প্যাড থাকায় বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলেও ভাঙা কাচের টুকরো পেটে ঢুকে গিয়ে বেশ রক্তারক্তি ঘটনা ঘটেছে। সেলাই দিতে হয়েছে চারটি।

তবে আজ রবিবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু গণমাধ্যমকে বলেছেন, তামিমের ইনজুরি গুরুতর নয়।  আজ-কালের মধ্যে সেলাই কাটা হলে অবস্থা পর্যবেক্ষণ করা হবে। এরপরই হবে তাঁর অনুশীলনে ফেরার সিদ্ধান্ত দেবেন চিকিৎসক।


মন্তব্য