kalerkantho


বাংলাদেশ সিরিজ : প্রস্তুতি ম্যাচে মুখোমুখি স্মিথ-ওয়ার্নার

কালের কণ্ঠ অনলাইন   

১৩ আগস্ট, ২০১৭ ১৪:১৬



বাংলাদেশ সিরিজ : প্রস্তুতি ম্যাচে মুখোমুখি স্মিথ-ওয়ার্নার

ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট

বাংলাদেশের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ উপলক্ষে কঠোর অনুশীলন করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বাংলাদেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার লক্ষে ডারউইনে ৬টি আলাদা উইকেটে অনুশীলন করছে স্মিথ-ওয়ার্নাররা।

এবার প্রস্তুতিটা ঝালাই করে নিতে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ক্রিকেটের শক্তিধর এই দলটি।

জানা গেছে, তিনটি উইকেট বানানো হয়েছে প্রথম টেস্টের ভেন্যু মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মতো। আর তিনটি উইকেট বানানো হয়েছে দ্বিতীয় ও শেষ টেস্টের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের মতো করে। আগামীকাল সোমবার থেকে শুরু হওয়া প্রস্তুতি ম্যাচে জাতীয় দলের অধিনায়ক স্টিভেন স্মিথ এবং সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক করে দুটি একাদশ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সফরের দলে থাকা ১৪ ক্রিকেটার ভাগ হয়ে দুই একাদশে আছেন। পাশাপাশি যুক্ত হয়েছেন ট্রাভিস হেড, অ্যাডাম জ্যাম্পা, কেন রিচার্ডসন। মার্কাস স্টয়নিস, ক্রিস ট্রেমেইন, জন হল্যান্ডরা। কোনো সিরিজের আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলে থাকে অজিরা। গত ফেব্রুয়ারিতে ভারত সফরের আগে দুবাইয়ের ক্যাম্পের আয়োজন করে এই ধরনের ম্যাচ খেলেছিল তারা।

অনুশীলন শেষে ডারউইন থেকেই আগামী ১৮ অগাস্ট ঢাকায় পৌছানোর কথা রয়েছে অজিদের।

স্টিভেন স্মিথ একাদশ : ম্যাট রেনশ, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, মার্কাস স্টয়নিস, ক্রিস ট্রেমেইন, মিচেল সোয়েপসন, জশ হ্যাজেলউড, টম অ্যান্ড্রু, জ্যাকসন বার্ড।

ডেভিড ওয়ার্নার একাদশ : ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, হিল্টন কার্টরাইট, পিটার হ্যান্ডসকম, অ্যাশটন অ্যাগার, জ্যাক হুইটহেরাল্ড, প্যাট কামিন্স, নাথান লায়ন, কেন রিচার্ডসন, অ্যাডাম জ্যাম্পা, জন হল্যান্ড।


মন্তব্য