kalerkantho


কমল জাতীয় ক্রিকেট লিগের ভেন্যু; বাড়ল ম্যাচ ফি

কালের কণ্ঠ অনলাইন   

১১ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:৫৩



কমল জাতীয় ক্রিকেট লিগের ভেন্যু; বাড়ল ম্যাচ ফি

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ১৯তম জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। টানা সপ্তমবার এই লিগের টাইটেল স্পন্সর হয়েছে ওয়ালটন।

তবে কমেছে ভেন্যুর সংখ্যা। গত বছর খুলনা, রাজশাহী, বগুড়া, চট্টগ্রাম, সিলেট, বিকেএসপি ও ফতুল্লায় প্রথম ও দ্বিতীয় টায়ারের ম্যাচগুলো অনুষ্ঠিত হলেও এবার ঢাকার ভেন্যুগুলো থাকছে না। এছাড়া বাড়ানো হয়েছে ম্যাচ ফিসহ দৈনন্দিন ভাতা।

জাতীয় ক্রিকেট লিগের এবারের ভেন্যুগুলোর মধ্যে রয়েছে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম ও রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম।

এ বিষয়ে বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, 'আগামী ১৫ সেপ্টেম্বর ১৯তম জাতীয় ক্রিকেট লিগের খেলা শুরু হতে যাচ্ছে। এবার ঢাকার কোনো ভেন্যুতে খেলা হচ্ছে না। নানা কারণে ঢাকার ভেন্যুগুলো ব্যস্ত থাকবে। সে কারণে ঢাকার বাইরের ভেন্যুগুলোতে দুই টায়ারের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। '

আকরাম খান বলেছেন, 'গত বছরের নিয়মেই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

টায়ার ওয়ান এবং টায়ার টু। প্রথম টায়ারের শেষ দলটি রেলিগেশন প্রাপ্ত হয়ে দ্বিতীয় টায়ারে নেমে যাবে। আর দ্বিতীয় টায়ারের শীর্ষস্থানের দলটি প্রথম টায়ারে উন্নীত হবে। বরাবরের মতো এবারও ওয়ালটন গ্রুপকে আমরা পাশে পেয়েছি। আগামী বছর পর্যন্ত তাদের সঙ্গে আমাদের চুক্তি রয়েছে। '

এদিকে এনসিএল আসরে এবার ম্যাচ ফি বাড়ানো হয়েছে। পাশাপাশি বেড়েছে ভ্রমণ ভাতা ও দৈনন্দিন ভাতাও। জাতীয় ক্রিকেট লিগে আগে ম্যাচ ফি ছিল ২৫ হাজার টাকা। সেটা ৩৫ হাজার টাকা করা হয়েছে। যাতায়াত ভাতা আগে যেখানে ২ হাজার টাকা করে দেয়া হতো এই আসরে সেটা ২ হাজার ৫০০ টাকা করা হয়েছে। দৈনন্দিন ভাতা দেওয়া হবে ১৫০০ টাকা করে। আগে যেটা ছিল ১০০০ টাকা।


মন্তব্য