kalerkantho


পেরেরা তাণ্ডবে বড় জয় পেল তামিমদের বিশ্ব একাদশ

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:৩৭



পেরেরা তাণ্ডবে বড় জয় পেল তামিমদের বিশ্ব একাদশ

দক্ষিণ আফ্রিকার আমলা ও শ্রীলঙ্কান থিসেরা পেরেরা ঝড়ো ব্যাটিংয়ে পাকিস্তানকে হারিয়ে বড় জয় তুলে নিয়েছেন ফাফ ডুপ্লেসির নেতৃত্বাধীন তামিমদের বিশ্ব একাদশ।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে পাকিস্তান।

জবাবে ব্যাটিংয়ে নেমে হাশিম আমলার দায়িত্বশীল ব্যাটিং ও থিসারার তাণ্ডবে ৭ উইকেট ও ১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বিশ্ব একাদশ।

বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে দর্শক ঠাসা গ্যালারিতে ইন্ডিপেনডেন্স কাপের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক পাকিস্তানকে ৭ উইকেটে হারালো তারা। পাকিস্তানের ১৭৫ রানে বড় টার্গেটে খেলতে নেমে দলীয় ৪৭ রানের মাথায় তামিমকে হারিয়ে শুরুতে ধাক্কা খায় বিশ্ব একাদশ। তবে আমলা-পেরার তাণ্ডবে একবল হাতে রেখেই সিরিজে প্রথম জয় তুলে নেয় বিশ্ব একাদশ।

থিসারা পেরেরা ১৯ বলে পাঁচটি ছক্কার সাহায্যে ৪৭ রানের হার না মানা ইনিংস খেলেন। চতুর্থ উইকেটে তার সঙ্গে ৩৫ বলে ৬৯ রানের অবিচ্ছিন্ন আমলা ৫৫ বলে পাঁচটি চার ও দুটি ছক্কার সাহায্যে করেন ৭২ রান। তামিম ১৯ বলে দুটি চার ও একটি ছক্কায় ২৩ রানের ইনিংস উপহার দেন। এছাড়া ডু প্লেসিস ১৪ বলে ২০ এবং টিম পাইন করেন ১২ বলে ১০ রান।

পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম, সোহেল খান ও মোহাম্মদ নওয়াজ।

বিশ্ব একাদশের হয়ে দুটি করে উইকেট নেন স্যামুয়েল বদ্রি ও থিসারা পেরেরা। ইমরান তাহির ও বেন কাটিং নেন একটি করে উইকেট।


মন্তব্য