kalerkantho


ব্যালন ডি'অর নিয়ে ভাবছেন না নেইমার!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৩৬



ব্যালন ডি'অর নিয়ে ভাবছেন না নেইমার!

ছবি: এএফপি

পৃথিবী নামক গ্রহের সেরা ফুটবলার হওয়ার খেতাব পাওয়ার জন্যই নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গেছেন- এটা সবাই জানেন। এই খেতাব জিততে হলে তাকে আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার লিওনেল মেসির 'ছায়া' থেকে তাকে বের হতে হতো।

সেই নেইমারই কিনা এখন বলছেন, তার ভাবনায় এখন ব্যালন ডি'অর নেই! নতুন ক্লাবকে শিরোপা এনে দেওয়াই এখন ব্রাজিল সুপারস্টারের একমাত্র লক্ষ্য।

সংবাদ সম্মেলনে নেইমার বলেন, 'অবশ্যই একজন ফুটবলার হিসেবে আমিও ব্যালন ডি'অর জিততে চাই। তবে আমি এসব নিয়ে চিন্তা করছি না। আমি চিন্তা করছি আমার ক্লাবকে শিরোপা এনে দেওয়া।

নেইমারের এই বক্তব্যের পর সমালোচকরা অবশ্য বলছেন, নেইমার এতদিনে বুঝতে পেরেছেন যে ব্যালন ডি'আর পেতে হলে আগে শিরোপা জিততে হবে। এমনিতেই ফুটবলবিশ্বের লিগগুলোর মধ্যে র‌্যাংকিংয়ে অনেক পিছিয়ে আছে ফরাসি লিগ ওয়ান। তবে নিজের দল নিয়ে খুব আশাবাদী নেইমার।

তিনি বলেছেন, 'এটা অবশ্যই একটা দুর্দান্ত টিম। এভাবে যদি এগিয়ে যেতে পারি, তাহলে আমাদের ক্ষেত্রে অনেক বড় সুযোগ রয়েছে শিরোপা জয়ের।

'

উল্লেখ্য, ২২২ মিলিয়ন ইউরো মূল্যে স্প্যনিশ ক্লাব বার্সেলোনা থেকে পিএসজিতে ট্রান্সফার হয়েছেন নেইমার। ফুটবল ইতিহাসে এটা সবচেয়ে বড় ট্রান্সফার। অবশ্য ফরাসি লিগে মাঠে নেমেই নিজের জাদুকরী ফুটবল উপহার দেন তিনি। এবার চ্যাম্পিয়নস লিগের ম্যাচেও শুভ সূচনা হলো পিএসজির। এখন সময়ই বলে দেবে, এত বিশাল পরিমাণ অর্থ আর আস্থার প্রতিদান কতটা দিতে পারেন নেইমার।

 


মন্তব্য