kalerkantho


বদমেজাজের কারণে সব হারাচ্ছেন এই ক্রিকেটার!

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৭ ১৭:৪৭



বদমেজাজের কারণে সব হারাচ্ছেন এই ক্রিকেটার!

ছবি: এএফপি

ছবিদুটোতে এক নজর বুলিয়ে নিলেই বুঝতে পারা যায় এটা একটা টেস্ট ম্যাচের ছবি। বোলারটির নাম মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়ার পেস দানব। প্রথম ছবিতে প্রতিপক্ষ ব্যাটসম্যানকে আউট করে বুনো উল্লাসে মেতেছেন তিনি। দ্বিতীয় ছবিতে অর্থাৎ উল্লাসের কয়েক সেকেন্ড পর ঠোঁটে আঙুল দিয়ে চুপ থাকার ইঙ্গিত করছেন স্টার্ক। কিন্তু কেন তার এই ইঙ্গিত? ব্যাটসম্যানটাই বা কে?

একটা সূত্র দেওয়া যেতে পারে, স্টার্কের শিকার হওয়া ওই ব্যাটসম্যানটি বর্তমানে ক্রিকেট বিশ্বে তুমুল আলোচনায় আছেন। মাঠের খেলা তো বটেই, মাঠের বাইরের ঘটনায় তাকে নিয়ে কীবোর্ডে ঝড় তুলেছেন গণমাধ্যমকর্মীরা। এই ক্রিকেটার একজন অল-রাউন্ডার। সাকিবের মত বিশ্বসেরা না হলেও বর্তমানে আলোচিত অল-রাউন্ডারদের শীর্ষে তার নাম। অনুমান কি করতে পারছেন? না পারলে চলুন গল্পে এগিয়ে যাওয়া যাক। 

এই ছবিটি ২০১৫ সালের অ্যাশেজ সিরিজের। ৮ জুলাই কার্ডিফে অনুষ্ঠিত ক্রিকেটের এই রাজকীয় সিরিজের উদ্বোধনী ম্যাচের তৃতীয় দিনে ছবিটি ক্যামেরাবন্দী করেন এএফপির ফটোগ্রাফার। বোলার মিচেল স্টার্ক যাকে আউট করেছেন তার নাম বেন স্টোকস। ব্যাটে-বলে ইংল্যান্ডের অন্যতম ভরসার নাম। বর্তমানে নাইট ক্লাবে মারামারি করে দলের বাইরে আছেন। বাদ পড়েছেন এ বছরের অ্যাশেজ থেকেও। 

আজ নতুন খবর হলো, স্টোকস তার সবচেয়ে বড় স্পনসর স্পোর্টসঅয়্যার জায়ান্ট 'নিউ ব্যালান্স' এর স্পনসরশিপ হারিয়েছেন। খেলার মাঠে প্রতিপক্ষের সঙ্গে ঝগড়া করা স্টোকসের জন্য ডালভাত। নিয়মিতই এমন ঘটনা ঘটিয়ে থাকেন তিনি। মিচেল স্টার্ক স্টোকসের এই ব্যাপারটি জানতেন। তাই আউট করার পর ঠোঁটে আঙুল দিয়ে বোঝানোর চেষ্টা করেছেন, যাতে স্টোকস গালি না দেয়! যদিও ক্রিকেট মাঠে স্লেজিংয়ে বিশ্বসেরা অস্ট্রেলিয়া।



মন্তব্য