kalerkantho


অবসরের ঘোষণা দিয়ে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন ভিদাল!

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৭ ১৯:১৫



অবসরের ঘোষণা দিয়ে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন ভিদাল!

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক মঞ্চ থেকে অবসরের ঘোষণা দিয়েই ১৮০ ডিগ্রী উল্টো ঘুরে দাঁড়িয়েছেন চিলির তারকা ফুটবলার আরতুরো ভিদাল। ঘোষণার কয়েক ঘন্টা পরেই নিজের টুইট বার্তায় লিখেছেন তিনি চিলির 'যোদ্ধা' এবং 'কখনো দলকে ছেড়ে যাবেন না।

' বিশ্বকাপের বাছাইপর্বে ব্যর্থতার পরপরই অবসরের ঘোষণা দিয়েছিলেন ভিদাল। পরে টুইটারে ৩০ বছর বয়সী এই তারকা ফুটবলার লিখেছেন, 'জাতীয় দল যখনই আমাকে ডাকবে তখনই আমি সাড়া দিতে প্রস্তুত। ' 

পরপর দুইবার কোপা আমেরিকা কাপের শিরোপা জয়ী দলটি মঙ্গলবার রাতে ব্রাজিলের কাছে ৩-০ গোলে হেরে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে অংশগ্রহণের সবগুলো সুযোগ থেকে বঞ্চিত হয়। এর পরেই টুইটার বার্তার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবল থেকে নিজের অবসরের ঘোষণা দেন বায়ার্ন মিউনিখের এই মিডফিল্ডার।

২৪ ঘন্টারও কম সময়ের মধ্যে তিনি ফের লিখেছেন, 'দেশ যতদিন চাইবে ততদিন আমি অনুগত থেকে সর্বোচ্চ সার্ভিস দেয়ার চেষ্টা করব। চিলি হচ্ছে যোদ্ধাদের দল। আমরা আরো শক্তি সঞ্চার করে ফিরব। আমরা চিলির যোদ্ধা, কখনো মরতে চাই না। '

আর্সেনাল তারকা অ্যালেক্সিস সানচেজ ও ভিদাল হচ্ছেন চিলির বর্তমান গোল্ডেন জেনারেশনের সেরা দুই সদস্য।

যারা ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকা শিরোপা জয় করেছে। তবে ২০১০ ও ২০১৪ উভয় বিশ্বকাপের নকআউট পর্ব থেকে তারা পরপর বিদায় নিয়েছে প্রতিবেশী ব্রাজিলের কাছে হেরে। মঙ্গলবার সাওপাওলোতে সেই ব্রাজিলের কাছে হেরে এবার বিশ্বকাপের চুড়ান্ত আসরে অংশগ্রহণ থেকেও বঞ্চিত হল আঞ্চলিক চ্যাম্পিয়নরা।

পয়েন্টের দিক থেকে পঞ্চম স্থানে থাকা পেরুর সমান থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে তাদেরকে ষষ্ঠ স্থানে জায়গা করে নিতে হয়েছে। ফলে প্লে অফ ম্যাচ খেলে রাশিয়ার টিকিট পাওয়ার সুযোগ থেকেও বঞ্চিত হতে হয়েছে তাদের। নিয়ম অনুযায়ী ওই অঞ্চল থেকে বাছাই পর্বের শীর্ষ পয়েন্টধারী চারটি দল সরাসরি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবে। পঞ্চম দলটিকে চূড়ান্ত পর্বের টিকিট নিশ্চিত করতে হলে অংশ নিতে হবে প্লে অফ ম্যাচে। এখন পেরু নিউজিল্যান্ডের সঙ্গে দুই লেগের প্লে অফ ম্যাচে এগিয়ে যেতে পারলে লাভ করবে রাশিয়া যাবার টিকিট।

এদিকে মঙ্গলবারের ওই ব্যর্থতার পর জাতীয় দলের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন চিলির আর্জেন্টাইন কোচ হুয়ান অ্যাণ্টনিও পিজ্জি।


মন্তব্য