kalerkantho


'যে যাই ভাবুক, ওয়ানডেতে বাংলাদেশকে হারানো কঠিন'

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ১৫:৪৩



'যে যাই ভাবুক, ওয়ানডেতে বাংলাদেশকে হারানো কঠিন'

ছবি: ক্রিকেট সাউথ আফ্রিকা

দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে নিয়ে রীতিমতো ছেলেখেলা খেলেছে দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচে পড় পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচে ইনিংস হারের লজ্জা।

তার সঙ্গে অধিনায়ক মুশফিককে নিয়ে বিতর্ক মিলিয়ে বাজে পরিস্থিতিতে ছিল বাংলাদেশ দল। এবার সামনে ওয়ানডে সিরিজ। অধিনায়ক মাশরাফির নেতৃত্বে উজ্জীবিত বাংলাদেশ। এই ফরম্যাটে বাংলাদেশকে হারানো কঠিন বলে মন্তব্য করেছেন প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহির।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে বৃহস্পতিবারের প্রস্তুতি ম্যাচ অবশ্য বাংলাদেশের শক্তিমত্তার প্রমাণ দেয় না। ব্যাটিং স্বর্গ উইকেটে মাত্র ২৫৫ রানে অল-আউট হয়েছে মাশরাফিরা। জিতেছে অনভিজ্ঞ আমন্ত্রিত একাদশ। দুটি হাফ সেঞ্চুরি করেছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান এবং বিতর্কে থাকা সাব্বির রহমান। টপ অর্ডারে ইমরুল-সৌম্য দুজনেই লম্বা ইনিংস খেলতে ব্যর্থ।

 কিন্তু এরপরেও রঙ্গিন জার্সির বাংলাদেশকে সমীহ করছে স্বাগতিকরা।

ইমরান তাহির বলেছেন, 'দেশের মাটিতে আমরাই ফেবারিট। তবে ওয়ানডেতে বাংলাদেশকে সমীহ না করার কোনো কারণ নেই।  তারা চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের সামর্থ্য প্রমাণ করেছে। দারুণ খেলে সেমিফাইনালে উঠেছে। মানুষ যে যাই ভাবুক, এই ফরম্যাটে বাংলাদেশকে হারানো মোটেও সহজ নয়। '

আগামী ১৫ অক্টোবর রবিবার কিম্বার্লিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে সিরিজের প্রথম ওয়ানডে। নিজেদের গেমপ্ল্যান নিয়ে তাহির আরও বললেন, 'চলতি মৌসুমে এটাই আমাদের প্রথম ওয়ানডে ম্যাচ। আমরা ভালো কিছুর জন্য মুখিয়ে আছি। সবদিক দিয়েই আধিপত্য বিস্তারের চেষ্টা থাকবে আমাদের। আমাদের স্বাভাবিক খেলাটা খেললেই ওদের হারাতে পারব। '


মন্তব্য