kalerkantho


বিশ্বকাপের পর ফুটবলকে বিদায় বলবেন মাসচেরানো

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ১৬:০১



বিশ্বকাপের পর ফুটবলকে বিদায় বলবেন মাসচেরানো

ছবি: ইন্টারনেট

এখন আর কোনো শঙ্কা নেই। আর্জেন্টিনা ছাড়া রাশিয়া বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার মত প্রায় অবিশ্বাস্য ব্যাপারটিও ঘটার সুযোগ নেই।

অধিনায়ক লিওনেল মেসির ঝলমলে হ্যাটট্রিকে ভর করে ইকুয়েডরকে ৩-‌১ গোলে হারিয়ে গত মঙ্গলবারই রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে দু বারের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। ‌‌‌ স্বস্তি ফিরেছে আর্জেন্টিনা শিবিরে। এর মধ্যেই নিজের আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর ঘোষণা দিলেন মেসি বাহিনীর অন্যতম সেরা যোদ্ধা জাভিয়ের মাসচেরানো।

বৃহস্পতিবার রাতে স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলে দেওয়া এক সাক্ষাতকারে আর্জেন্টিনার এই তারকা ডিফেন্ডার বললেন, 'রাশিয়ার বিশ্ব আসরই হতে চলেছে আমার ক্যারিয়ারের শেষ বিন্দু। তারপর আর নয়!‌'

বেশ কয়েকবছর ধরেই দেশের জাতীয় দলের জার্সিতে এবং ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে খেলা এই ফুটবলার নিয়মিত দাপট দেখিয়ে আসছেন। গত বিশ্বকাপের ফাইনালে উঠেও জার্মানির কাছে হেরে ট্রফি খোয়াতে হয়েছিল মেসিদের। মাসচেরানো সেই দলেরও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। তারপর ২০১৫ ও ২০১৬ সালে টানা দুই বছর কোপা আমেরিকার আসরেও আর্জেন্টিনাকে ফাইনালে তোলার পিছনে মাসচেরানোর ভূমিকা উপেক্ষা করার মত ছিল না।

যদিও বিশ্বকাপের মতো কোপার দুই আসরেও চিলির কাছে শিরোপা যুদ্ধে হেরে গিয়ে মেসিদের আর ট্রফি জেতা হয়ে ওঠেনি।

এবার শেষবেলায় মাসচেরানোর ইচ্ছে, রাশিয়া বিশ্বকাপের ট্রফিটি বগলদাবা করা।  ৩৩ বছরের বার্সা তারকা তাই বললেন, 'আমার জীবনে এখনও অনেক কিছুরই স্বাদ পাইনি যেগুলো খুব বেশি করে পেতে চাই। আরও একটা বিশ্বকাপের খেলাই শুধু নয় আবারও ফাইনালে উঠতে চাই। '


মন্তব্য