kalerkantho


আর্জেন্টিনা ম্যাচের আগে শৃঙ্খলাভঙ্গ; ইকুয়েডরের ৫ ফুটবলার নিষিদ্ধ!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৭ ১৮:২১



আর্জেন্টিনা ম্যাচের আগে শৃঙ্খলাভঙ্গ; ইকুয়েডরের ৫ ফুটবলার নিষিদ্ধ!

বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনা-ইকুয়েডর ম্যাচের একটি মুহূর্ত। ফাইল ছবি: এএফপি

আর্জেন্টিনায় যখন উৎসবের আবহ তখন স্বাভাবিকভাবেই শ্মশানের নীরবতা ইকুয়েডরে। জাদুকর মেসির হ্যাটট্রিক শেষ করে দিয়েছে তাদের রাশিয়া বিশ্বকাপ খেলার আশা।

সমর্থকরা তো বটেই; দেশটির ফুটবল ফেডারেশনও বেজায় চটেছে ফুটবলারদের ওপর। আর্জেন্টিনার বিপক্ষে সেই ম্যাচের আগে উশৃঙ্খল আচরণের দায়ে ৫ ফুটবলারকে নিষিদ্ধ করেছে ইকুয়েডরের জাতীয় ফুটবল ফেডারেশন এফইএফ।

শুক্রবার ফেডারেশন জানায়, ম্যাচের আগের রাতে কিটোতে তারা পার্টি করেছিল বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার অনুষ্ঠিত আঞ্চলিক বাছাইপর্বের শেষ ম্যাচের শুরুতে গোল করে লিড নেয়ার পরও স্বাগতিক দলটি মেসির হ্যাট্রিকে ১-৩ গোলে হেরে যায় আর্জেন্টিনার কাছে। ফলে ব্যর্থ হয়েছে রাশিয়ার ২০১৮ বিশ্বকাপে খেলার আশা।

ক্যাম্প ছেড়ে কারা কিটোতে পার্টি অংশ নেয়া ফুটবলারদের নাম প্রকাশ করেনি ফেডারেশন অব ইকুয়েডর ফুটবল (এফইএফ)। যদিও তাদের ঠিকই চিহ্নিত করে ফেলেছে ইকুয়েডরের গণমাধ্যম। এল কমার্সিওর তথ্যমতে নিষিদ্ধ ফুটবলাররা হলেন- রবার্ট আরবলেদা, জেফার্সন ওরেজুয়েলা, গ্যাব্রিয়েল কোর্তেজ, এনার ভ্যালেন্সিয়া এবং জোয়াও পালাতা।

এক সংবাদ সম্মেলনে ফুটবল কর্তৃপক্ষের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, 'কঠোর ব্যবস্থা গ্রহণের মাধ্যমে এফইএফ ভবিষ্যত ফুটবলারদের একটি শক্তিশালী বার্তা দিতে সক্ষম হয়েছে।

'

আর্জেন্টিনার বিপক্ষের ম্যাচের আগে চিলির কাছে ২-১ গোলে হেরে নিজেদের বিশ্বকাপে অংশগ্রহণের স্বপ্ন ফিকে করে ফেলেছিল ইকুয়েডর। আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে অংশ নিয়েছিলেন নিষিদ্ধ হওয়া আরবলেদা, ওরেজুয়েলা ও ভ্যালেন্সিয়া।  

ওরেজুয়েলা অবশ্য এল টেলেগ্রাফোকে বলেছেন যে, 'খবরটি মিথ্যা'। তিনি কোন ধরনের নিয়মবহির্ভূত কাজে অংশ নেননি।


মন্তব্য