kalerkantho


যে বোলারকে খেলতে সবচেয়ে কঠিন লাগে কোহলির

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৭ ২০:১৪



যে বোলারকে খেলতে সবচেয়ে কঠিন লাগে কোহলির

ভারত অধিনায়ক বিরাট কোহলির নাম শুনলেই যে কোনো বোলারের হাঁটু কাঁপতে শুরু করে। সময়ের সবচেয়ে বিধ্বংসী এই ব্যাটসম্যানের ব্যাট যখন কথা বলে, বাকিরা বোবা বনে যায়!‌ বিশেষ করে বোলাররা।

সেই বিরাট কোহলিও এক বোলারের সামনে তীব্র অস্বস্তি বোধ করেন। ওই বোলারকে সামলানো সবচেয়ে কঠিন লাগে বিধ্বংসী কোহলির কাছে। কিন্তু কে সেই বোলার যিনি কোহলির মতো ব্যাটসম্যানের সমীহ আদায় করে নিয়েছেন?

বলে রাখা ভালো যে, সাম্প্রতিক সময়ে সেই বোলারের নামটি শুনলে অনেক ব্যাটসম্যানই দুঃশ্চিন্তায় পড়ে যান। তিনি পাকিস্তানের পেস তারকা মোহাম্মদ আমির। বলিউড সুপারস্টার আমির খানের সঙ্গে সেই আলোচিত চ্যাট শোতে এই কথা বলেছেন ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক। আগামী রবিবার সম্প্রচারিত হবে চ্যাট শোটির এই পর্ব।  ‌

অনুষ্ঠানটিতে কোহলি বলেছেন, 'সাম্প্রতিক সময়ে কোন বোলার সবচেয়ে বেশি অস্বস্তি দিয়েছে- এমন প্রশ্ন করলে আমি আমিরের নামই বলব। বিশ্বের প্রথম দু-তিনজন সেরা বোলারদের একজন ও। আমার ক্যারিয়ারে যেসব বোলারদের বিপক্ষে খেলতে গিয়ে সমস্যায় পড়েছি, তাদের মধ্যে আমির অন্যতম।

ওর বিপক্ষে খেলতে গেলে সেরাটা দিতেই হবে। না হলে, ও সামান্য সহানুভূতিও দেখাবে না। সত্যিই ও দুর্ধর্ষ বোলার। '

বিশ্বের ভয়ঙ্করতম এই ব্যাটসম্যানের মুখে এমন প্রশংসা শুনে ইনজুরিতে আক্রান্ত মোহাম্মদ আমির নিশ্চয়ই খুশি হবেন। ভবিষ্যতে আরো বেশি করে জ্বলে উঠবেন বল হাতে।


মন্তব্য