kalerkantho


কে এই 'হার্ডহিটার' আরিফুল হক?

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৭ ১৭:২৬



কে এই 'হার্ডহিটার' আরিফুল হক?

আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গণে তার পরিচিতি নেই। কারণ আন্তর্জাতিক অভিষেকই তো হয়নি আরিফুলের।

তবে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্মার এই ডানহাতি মিডল-অর্ডার ব্যাটসম্যান। মিডিয়াম পেসটাও ভালোই পারেন। হাতে বেশ শট আছে। গতকাল রবিবার বিপিএলে চিটাগং ভাইকিংসের বিপক্ষে তার বিধ্বংসী ইনিংসটাই প্রমাণ।

গত বিপিএলেও খেলেছেন খুলনার হয়ে। এবার পঞ্চম আসরে প্রথম ম্যাচে সিলেটের বিপক্ষে ব্যাট হাতে নামতে হয় নি। পরের খেলায় ঢাকার সঙ্গে আউট হয়ে যান ৫ রান করে। গতকালের ম্যাচে অতি প্রয়োজনের সময় ব্যাট হাতে ঝড় তোলেন তিনি। ২৫ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেলেন।

৪টি ছক্কার বিপরীতে বাউন্ডারি মেরেছেন মাত্র ১টি। যদিও ৪ উইকেট নিয়ে আবু জায়েদ ম্যাচসেরা হয়েছেন, কিন্তু আরিফুল দৃষ্টি কেড়েছেন সবার।

রংপুরের তরুণ আরিফুল প্রথম শ্রেণির ক্রিকেট খেলছেন অনেকদিন হল। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ও অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলেছেন। এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রাইম ব্যাংকের হয়ে ব্যাটিংটা ভালো হয়নি। ১১ ইনিংসে করেছেন মাত্র ১৩৪ রান। অবশ্য এতে তার ব্যাটিং অর্ডারেরও দায় আছে। ব্যাট হাতে নামেন ৬-৭ নম্বরে।

৬৭ প্রথম শ্রেণির ম্যাচে ১০১ ইনিংসে তার সংগ্রহ ২৯.৫০ গড়ে ২৬৫৫ রান। ৭৬টি লিস্ট 'এ' ম্যাচে ২৪.৮২ গড়ে করেছেন ১৪৪০ রান। ঘরোয়া টি-টোয়েন্টিতে তার স্ট্রাইক রেট ১১৯.১৪।  বিপিএলে বাংলাদেশি তারকারা যখন অনুজ্জ্বল তখন আরিফুলের ব্যাট চড়াও হয়েছে প্রতিপক্ষের ওপর। এটাই বা কম কী?


মন্তব্য