kalerkantho


২৬২ রানে জিতল বাংলাদেশ!

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৭ ১৮:২৭



২৬২ রানে জিতল বাংলাদেশ!

'বিশাল জয়', 'বড় জয়' ইত্যাদি বহুল ব্যবহৃত বিশেষণ আছে ক্রিকেটে। যুব এশিয়া কাপে বাংলাদেশের ২৬২ রানের এই জয়কে কী বিশেষণে বিশেষায়িত করবেন? নেপালকে হারানোর পর এবার স্বাগতিক মালয়েশিয়াকে স্রেফ উড়িয়ে দিয়েছে সাইফ হাসানের দল।

সেঞ্চুরি হাঁকিয়েছেন তৌহিদ হৃদয়। ৩৩৫ রানের বড় সংগ্রহ গড়ে বাংলাদেশের যুবারা জিতেছে ২৬২ রানে!

কুয়ালালামপুরে চলমান টুর্নামেন্টে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩৩৫ রান করে বাংলাদেশ। তবে শুরুটা মোটেও ভালো হয়নি। দুই ওপেনার পিনাক ঘোষ ও নাইম শেখ ভালো করতে পারেননি। তবে সেই বিপর্যয় সামলে নেন তৌহিদ ও অধিনায়ক সাইফ। গড়েন ১৯২ রানের বিশাল জুটি। ১২০ বলে ৭ বাউন্ডারি এবং ৪ ওভার বাউন্ডারিতে ১২০ রানের ইনিংস খেলেন হৃদয়।

তবে তার আগে সেঞ্চুরির আশা জাগিয়ে ১০৩ বলে ৫ চার ৩ ছক্কায় ৯০ রান করে আউট হয়ে যান অধিনায়ক সাইফ। শেষের দিকে আফিফ হোসেন, মাহিদুল ইসলাম অঙ্কনের ঝড়ো ব্যাটিংয়ে সাড়ে তিনশ রানের কাছে যায় জুনিয়র টাইগারদের সংগ্রহ।

 ১৭ বলে ২ বাউন্ডারি এবং ৪ ওভার বাউন্ডারিতে ৩৯ রানে অপরাজিত থাকেন আমিনুল ইসলাম।

জবাবে ৮ উইকেটে ৭৩ রানে থেমে যায় স্বাগতিকদের ইনিংস। রান তাড়ার চাইতে তাদের মনযোগ ছিল সম্ভবত পুরো ৫০ ওভার খেলা! এই চেষ্টায় তারা সফল। পুরো ৫০ ওভার খেলেও দলের সংগ্রহ তিন অঙ্কে নিতে পারেনি দলটি। উদ্বোধনী ব্যাটসম্যান ভিরানদিপ সিং (৪৬) ছাড়া আর কেউ যেতে দুই অঙ্কে পৌঁছতে পারেননি। সাইফ উল্লাহ মালিক করেন দ্বিতীয় সর্বোচ্চ ৮ রান! বাংলাদেশের শাখাওয়াত হোসেন ১৮ রানে ৩ উইকেট আর আফিফ ১৯ রানে নেন ২ উইকেট।


মন্তব্য