kalerkantho


ভারতকে বিদায় করে সেমিফাইনালে জুনিয়র টাইগাররা

কালের কণ্ঠ অনলাইন   

১৪ নভেম্বর, ২০১৭ ১৭:০৪



ভারতকে বিদায় করে সেমিফাইনালে জুনিয়র টাইগাররা

বাংলাদেশের ক্রিকেটে দারুণ এক সুখবর এনে দিল অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। শক্তিশালী ভারতকে হারিয়ে কুয়ালালামপুরে চলমান যুব এশিয়া কাপের সেমিফাইনালে উঠল সাইফ বাহিনী।

 পিনাক ঘোষের বিধ্বংসী ব্যাটিংয়ে পরাজিত ভারত ছিটকে গেল টুর্নামেন্ট থেকে। টানা তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপে সেরা হয়ে সেমিতে উঠল বাংলাদেশ।  

পিনাক ঘোষের দুর্দান্ত ব্যাটিংয়ে বৃষ্টি বিঘ্নিত ৩২ ওভারের ম্যাচে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৮ উইকেটে জিতেছে সাইফ হাসানের দল। শেষ চারে তাদের সঙ্গী দুই জয় পাওয়া নেপাল। টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৮৭ রান করে ভারত। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৯০ রানের।  ৪৩ রান দিয়ে ৩ উইকেট রবিউল হক। নাঈম হাসান ও আফিফ হোসেন নেন দুটি করে উইকেট।

এই টার্গেটে ব্যাট করতে নেমে নাইম শেখের সঙ্গে ৮২ রানের উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা এনে দেন পিনাক ঘোষ।

৩ চার আর ২ ছক্কায় ৩৮ রান করা নাইমকে ফিরিয়ে শুরুর জুটি ভাঙেন মানদীপ সিং। অধিনায়ক সাইফও (১৬) বেশিক্ষণ টিকতে পারেননি। তাতে অবশ্য কোনো বিপদে পড়েনি বাংলাদেশ। তৌহিদ হৃদয়কে নিয়ে ৮৩ রানের জুটিতে দলকে জয়ের বন্দর এনিয়ে যান পিনাক।

৪ ওভার হাতে রেখে এই জয়ে পিনাক ৭৭ বলে ৬ চার এবং ৩ ছক্কায় অপরাজিত থাকেন ৮১ রানে।   হৃদয় ৩২ বলে ২ বাউন্ডারি আর ৪ ওভার বাউন্ডারিতে অপরাজিত ৪৮ রানে। অন্যদিকে ভারতের ইনিংসে একটিও হাফ সেঞ্চুরি ছিল না। সর্বোচ্চ ৩৯* রানের ইনিংস খেলেন সালমান খান।


মন্তব্য