kalerkantho


ফ্রান্সের বিপক্ষে জার্মানির নাটকীয় ড্র

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৭ ১০:৩৬



ফ্রান্সের বিপক্ষে জার্মানির নাটকীয় ড্র

হারতে হারতে ড্র নিয়ে মাঠ ছেড়েছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। মঙ্গলবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইনজুরি সময়ের গোলে ফ্রান্সের সঙ্গে ২-২ গোলে ড্র করে জার্মানরা।

এই ড্রয়ের ফলে টানা ২১ ম্যাচ অপরাজিত রইল জার্মানি। ফ্রান্সের হয়ে জোড়া গোল করেন আর্সেনাল তারকা অ্যালেকজান্ডার ল্যাকাজেতে। অন্যদিকে জার্মানির হয়ে টিমো ওয়ার্নার ও লার্স স্টিন্ডল একটি করে গোল করেন। কোলোনে অনুষ্ঠিত ম্যাচের ৩৩তম মিনিটে আন্তনি মার্শিয়ালের অসাধারণ পাস থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে ফ্রান্সকে এগিয়ে নেন ল্যাকাজেতে।

৫৬তম মিনিটে জার্মানিকে সমতায় ফেরান ওয়ার্নার। মেসুত ওজিলের পাস ধরে অফসাইডের ফাঁদ ভেঙে দারুণ শটে সফরকারীদের সমতায় ফেরান ওয়ার্নার। ৭১তম মিনিটে ফের এগিয়ে যায় ফ্রান্স। কিলিয়ান এমবাপ্পের পাস থেকে গোলপোস্টের ২০ গজ দূরে বল পেয়ে জার্মান তারকা ট্রাপকে বোকা বানিয়ে দারুণ শটে স্কোরলাইন ২-১ করে ফেলেন ল্যাকাজেতে।

নির্ধারিত সময়ের খেলা শেষেও এগিয়ে ছিল ফ্রান্স।

তবে ইনজুরি সময়ের শেষ মুহূর্তে কপাল পোড়ে ফরাসিদের। শেষ বাঁশি বাজার কয়েক মুহূর্ত আগে সতীর্থের পাস ধরে দারুণ শটে গোল করে জার্মানিতে ড্র এনে দেন ৮৩তম মিনিটে এমরি কানের বদলি হিসেবে মাঠে নামা স্টিন্ডল। এই ড্রয়ের ফলে গর্ব করার মতো রেকর্ড নিয়ে বছর শেষ করতে যাচ্ছে জার্মানি।

 


মন্তব্য