kalerkantho


অসহায় হিগুয়েইনের পাশে দাঁড়ালেন মেসি

কালের কণ্ঠ অনলাইন   

৭ ডিসেম্বর, ২০১৭ ১৭:১৩



অসহায় হিগুয়েইনের পাশে দাঁড়ালেন মেসি

যখন সুখের দিন ছিল....। ফাইল ছবি

আর্জেন্টিনার অনেক জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা গঞ্জালো হিগুয়েইন এখন বড় অসহায়। আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি তাকে যেন দেখতেই পারেন না! একাদশ তো দূরের কথা, স্কোয়াডেই স্থান হয়না হিগুয়েইনের। তাকে ঘিরে সমালোচনাও প্রচুর। এমন খারাপ সময়ে সতীর্থের পাশে দাঁড়ালেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। তার মতে, হিগুয়েইন জাতীয় দলে খেলার যোগ্যতা ‍রাখেন।

হিগুয়েইনকে নিয়ে বার্সেলোনা সুপারস্টার বলেছেন, 'তাকে নিয়ে প্রচুর সমালোচনা চলছে।  তার সম্পর্কে আমরা প্রচুর কথাও বলেছি। তবে আমি মনে করি, জাতীয় দলের বাইরে তার বর্তমানে সময়টা ভালো যাচ্ছে। আশা করি শীঘ্রই তার জন্য ভালো কিছু অপেক্ষা করছে। '

সর্বশেষ তিনটি বড় আসরের ফাইনাল খেলেও শিরোপা বঞ্চিত হয়েছে আর্জেন্টিনা। এর মধ্যে রয়েছে ২০১৪ বিশ্বকাপ ও দুটি কোপা আমেরিকার ফাইনাল।

টুর্নামেন্টগুলোতে ফর্মহীনতায় ভুগছিলেন হিগুয়েইন। কোপা আমেরিকার পর এখন পর্যন্ত দেশের জার্সি গায়ে খেলেছেন মাত্র একটি ম্যাচ। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাবেন কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে।

তবে মেসি মনে করেন হিগুয়েইনের দলে থাকা জরুরি। ফুটবল জাদুকরের ভাষায়, 'সবকিছুর পরও তার দলে থাকা প্রয়োজন। কারণ সে খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সে বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার এবং সবসময়ই সেই প্রমাণ রেখে গেছেন। '


মন্তব্য