kalerkantho


টি-টোয়েন্টি ক্রিকেটে ফেরার সম্ভাবনা নাকচ করলেন মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ডিসেম্বর, ২০১৭ ১৪:৫৬



টি-টোয়েন্টি ক্রিকেটে ফেরার সম্ভাবনা নাকচ করলেন মাশরাফি

ছবি অনলাইন

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে তার অবসরের কথা ঘোষণা করেছেন গত এপ্রিল মাসেই। কিন্তু অনেক সমর্থক ও শুভাকাঙ্ক্ষী তাকে সেই সিদ্ধান্ত প্রত্যাহারের অনুরোধ জানিয়েছিলেন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তার অধিনায়কত্বে সাফল্য ধরা দিয়েছে প্রতিবারই। এবারও তার নেতৃত্বে বিজয়ী হলো রংপুর রাইডার্স। বিপিএলে তিনি শুধু অধিনায়কত্বই নয়, বোলিং, ব্যাটিং ও ফিল্ডিংয়েও অনবদ্য।


আরো পড়ুন : দাপুটে জয়ে ফাইনালে মাশরাফি বাহিনী


নতুন করে তার টি-টোয়েন্টি খেলায় দক্ষতা প্রমাণিত হওয়ার পর তার টি-টোয়েন্টিতে খেলায় ফিরে আসা নিয়ে গুজবও ছড়িয়ে পড়ে। অনেকেই মনে করছিলেন তিনি হয়তো বাংলাদেশের জাতীয় দলের টি-টোয়েন্টি টিমে খেলবেন। কিন্তু তিনি কি ফিরবেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলায়? গণমাধ্যমের এ প্রশ্নে নেতিবাচক উত্তরই পাওয়া গেল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলায় তিনি কি ফিরবেন? এমন এক প্রশ্নের উত্তরে বাংলাদেশের একদিনের ক্রিকেটের অধিনায়ক মাশরাফি জানান, প্রথমত, তিনি টি-টোয়েন্টি খেলার কথা চিন্তা করছেন না। দ্বিতীয়ত, এটি অনর্থক ধরে রাখা বিব্রতকর। নিজে খেলার বদলে তিনি তরুণ ক্রিকেটারদের ভালো খেলায় উৎসাহ দিয়ে এ পর্যায়ে নিয়ে আসতে আগ্রহী।


আরো পড়ুন : মাশরাফি মানেই নিশ্চিত শিরোপা!


গত এপ্রিল মাসে কলম্বোতে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচটি শুরু হবার আগেই টি-টোয়েন্টি থেকে অবসরের কথা জানিয়েছেন মাশরাফি। সে সময় তিনি জানান, শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি ম্যাচই হবে তার শেষ টি-টোয়েন্টি সিরিজ। ফেসবুকে তার প্রফাইলে এক স্ট্যাটাসেও মাশরাফি এ কথা জানিয়েছেন।

অবসরের ঘোষণার সময়ও তিনি তরুণ ক্রিকেটারদের হাতে দায়িত্ব তুলে দেওয়ার কথা জানান। তিনি সে সময় স্ট্যাটাসে লেখেন, আমি মনে করি টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেওয়ার জন্য এটাই আমার উপযুক্ত সময় যাতে অনেক তরুণ উদীয়মান ক্রিকেটার তাদের প্রতিভা তুলে ধরতে পারে এবং বিসিবি তাদেরকে সঠিক দিক-নির্দেশনা দিতে পারে।



মন্তব্য