kalerkantho


বছরের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিং ঝড়ের পর মুষল ধারার বৃষ্টি

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ১৪:২৬



বছরের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিং ঝড়ের পর মুষল ধারার বৃষ্টি

কলিন মুনরোর ব্যাটিং তাণ্ডবের পর নেমে এল সত্যিকারের বৃষ্টি। ছবি: এএফপি

টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবে ক্যারিবীয়দের মান-সম্মানটা বুঝি আর থাকল না। আসলে দেশের মাটিতে প্রতিপক্ষর ওপর যে কতটা  নির্মম হতে পারে কিউইরা আজ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে সেটা টের পেল কার্লোস ব্র্যাথওয়েটের দল। ব্যাট হাতে ঝড় তুললেন ওপেনার কলিন মুনরো। কিন্তু ৯ ওভার খেলা গড়াতেই নেমে এল মুষলধারার বৃষ্টি। ৯ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেটে ১০২ রান।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে নিউজিল্যান্ড। যদিও দলীয় ৩ রানেই কটরেলের শিকার হয়ে বিদায় নেন মার্টিন গাপটিল (২)। কিন্তু অন্যপ্রান্তে কলিন মুনরোর ঝড় চলতেই থাকে। অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে জুটি বেঁধে ক্যারিবীয় বোলারের রীতিমত কাঁদিয়ে ছাড়েন মুনরো। তার ২৩ বলে ৬৬ রানের ইনিংসে ছিল ১১টি চার আর ৩টি ছক্কার মার। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে উইলিয়ামসের বলে পাওয়েলের হাতে ধরা পড়েন তিনি।

মুনরো আউট হওয়ার সময় নিউজিল্যান্ডের রান ৫.৫ ওভারে ৭৮। এই অবস্থায় আরও ১০ রান যোগ করে স্যামুয়েলস বদ্রির বলে এলবিডাব্লিউ হয়ে যান উইকেটকিপার ব্যাটসম্যন গ্লেন ফিলিপস। ১০ রানের ইনিংসেও একটা ছক্কা মেরেছেন তিনি। অধিনায়ককে সঙ্গ দিতে পারেননি টম ব্রুসও। অ্যাশলে নার্সের বলে ব্র্যাথওয়েটের তালুবন্দি হওয়ার আগে তার সংগ্রহ ৩ রান। এই রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টির কারণে খেলা বন্ধ আছে। উইলিয়ামসন অপরাজিত আছেন ১৫ বলে ১৭ রানে। 


মন্তব্য