kalerkantho


নতুন বছরে সুখবর এলো নাদাল ভক্তদের জন্য

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ১৫:৫১



নতুন বছরে সুখবর এলো নাদাল ভক্তদের জন্য

নতুন বছরে প্রথম গ্র্যান্ড স্ল্যামে নামার আগেই কোর্টে দেখা যাবে টেনিস মহাতারকা রাফায়েল নাদালকে। অস্ট্রেলিয়ান ওপেনের আগেই একটি প্রদর্শনী ম্যাচ খেলবেন স্প্যানিশ তারকা। ব্রিসবেন ইন্টারন্যাশানালে খেলার কথা থাকলেও হাঁটুর চোটের জন্য টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেন তিনি।

হাঁটুর চোটের জন্য দীর্ঘদিন কোর্টের বাইরে রয়েছেন এই মুহূর্তের বিশ্বের এক নম্বর টেনিস তারকা। নতুন বছরে অস্ট্রেলিয়া ওপেনেও নামবেন কিনা সেই নিয়ে কিছুদিন আগে সংশয় প্রকাশ করেছিলেন তিনি। তবে নতুন বছরে নাদাল ভক্তদের জন্য সুখবর, কোর্টে ফিরতে চলেছেন তিনি।

আয়োজকরা জানিয়েছেন, নতুন মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যামে নামার আগে মেলবোর্ন পার্কে নক-আউট প্রদর্শনী ম্যাচের মধ্য দিয়ে প্রস্তুতি সেরে নেবেন নাদাল। গত মৌসুমে নভেম্বরের লন্ডন ওয়ার্ল্ড ট্যুর ফাইনালের পর থেকে কোর্টে নামেননি ১৬টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। ১০ জানুয়ারি থেকে শুরু হতে চলা এই নক-আউট টুর্মামেন্টে নাদাল ছাড়াও অংশগ্রহণ করবেন নোভাক জকোভিচ ও স্ট্যান ওয়ারিঙ্কা।

৩১ বছর বয়সে ফিটনেসের কোনো সমস্যা না থাকলেও এই বয়সে চোট আঘাত বার বার নাদালকে সমস্যায় ফেলছে। তবে হার না মানা মনোভাবটাই নাদালের আসল শক্তি। চোট সারিয়ে ফিরে এসে ২০১৭ মৌসুমে দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন স্প্যানিশ তারকা। ম্যারাথন সেটে অল্পের জন্য শেষবার অস্ট্রেলিয়ান ওপেনে নাদালকে হারতে হয়েছিল প্রতিদ্বন্দ্বী রজার ফেদেরারের কাছে। এরপর ক্লে কোর্টে ফরাসি ওপেন জয়। ইউএস ওপেন জিতে বছর শেষ করেছিলেন রাফা।


মন্তব্য