kalerkantho


সাকিবের সঙ্গে বন্ধন ছিন্ন করল নাইট রাইডার্স

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ১৩:২৫



সাকিবের সঙ্গে বন্ধন ছিন্ন করল নাইট রাইডার্স

দীর্ঘদিনের এই বন্ধন সাকিব আল হাসান আর আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সকে এক সুতায় গেঁথেছিল। কলকাতার ঘরের ছেলে হয়ে গিয়েছিলেন সাকিব। ২০১১ সালে শুরু। এরপর কেটে গেল ৭ বছর। বড় বড় সব তারকাদের ছেড়ে দিলেও সাকিবকে ঠিকই রেখে দিয়েছিল কলকাতা। সাকিবও তো তারকাদের তারকা। কিন্তু এবার শেষ হলো ৭ বছরের বন্ধন।

আগামী ২৭ ও ২৮ জানুয়ারি আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। এই নিলামে সাকিব-মুস্তাফিজ ছাড়াও মোট ৮ বাংলাদেশি ক্রিকেটার নাম জমা দিয়েছেন। গত ৭ বছর নিলামের প্রয়োজনই হয়নি সাকিবের। এবার হচ্ছে। ৮ ক্রিকেটারের নাম গত মঙ্গলবারই বিসিসিআইকে পাঠিয়েছে বিসিবি। এই তালিকা বলে দিচ্ছে, সত্যিই কলকাতা আর ধরে রাখছে না সাকিবকে।

আইপিএলের দশম আসরে ২ কোটি ৮০ লাখ রুপির বিনিময়ে ধরে রেখেছিল কলকাতা। কিন্তু পারফর্মেন্সটা বলার মতো ছিল না। পুরো মৌসুমে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন সাকিব। ব্যাট হাতে অপরাজিত ১ রান, আর বল হাতে ৩ ওভারে ৩১ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

২০১৭ আইপিএলে কেকেআর ১৪ জন ক্রিকেটার ধরে রাখতে পেরেছিল। এবার নতুন নিয়মে নিলামের আগে সর্বোচ্চ তিনজন করে ক্রিকেটার ধরে রাখার সুযোগ পেয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। সাকিব পড়েছেন এই নিয়মের কোপে। এখন দেখার বিষয়, আগামী আসরে কোন দল তাকে কিনে নেয়। কলকাতা নাইট রাইডার্সও কিনে নিতে পারে। সেই সুযোগও আছে।


মন্তব্য