kalerkantho


বিসিসিআইয়ের সর্বোচ্চ চুক্তি থেকে বাদ পড়তে যাচ্ছেন ধোনি?

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ১৬:২১



বিসিসিআইয়ের সর্বোচ্চ চুক্তি থেকে বাদ পড়তে যাচ্ছেন ধোনি?

বেতন বাড়ানোর দাবিটা ক্রিকেটাররাই উঠিয়েছিল। অধিনায়ক বিরাট কোহলি আর কোচ রবি শাস্ত্রীর সঙ্গে বিসিসিআইয়ের সঙ্গে দরবার করেছেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও। ক্রিকেটারদের দাবি মেনে নিয়ে কাজে নেমে এখন বিপাকে পড়েছে বিসিসিআই। দাবি অনুযায়ী কোহলিদের বেতন বাড়লেও, বিসিসিআইয়ের সর্বোচ্চ বেতন থেকে হয়ত বঞ্চিত হতে যাচ্ছেন ক্যাপ্টেন কুল!

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এতদিন ক্রিকেটারদের তিনটি ক্যাটাগরিতে ভাগ করা হত। এবার সেটা বাড়িয়ে ৪টি ক্যাটাগরি করা হচ্ছে। আগে ছিল 'এ', 'বি', 'সি'; এবার তার সঙ্গে যুক্ত হয়েছে 'এ+' ক্যাটাগরি। এই নতুন ক্যাটাগরিতে তারাই সুযোগ পাবেন যারা সব ফরম্যাটের ক্রিকেটেই জাতীয় দলের হয়ে খেলেন। কিন্তু ধোনি অনেকদিন ধরেই টেস্ট খেলেন না। আর সেই কারণেই সর্বোচ্চ চুক্তি থেকে তার বাদ পড়ার সম্ভাবনা প্রবল।

এই মুহূর্তে সর্বোচ্চ 'এ' ক্যাটাগরিতে আছেন ভারতের ৭ ক্রিকেটার। যাদের বেতন ২ কোটি রুপি। 'বি' ও 'সি' ক্যাটাগরির ক্রিকেটাররা পান ১ কোটি ও ৫০ লাখ রুপি। এবার তার সঙ্গে যুক্ত হচ্ছে 'এ+'। সেখানে স্বাভাবিকভাবেই জায়গা হওয়ার কথা নয় ধোনির। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত না হলেও আইসিসি র‌্যাংকিংয়ের জন্য সর্বোচ্চ চুক্তিতে যুক্ত হচ্ছে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার নাম! দলের স্বার্থের জন্য এবার হয়ত নিজের স্বার্থ বিসর্জন দিতে হতে পারে ধোনিকে।


মন্তব্য