kalerkantho


'বার্সেলোনায় আসলে সফল ফুটবলার হবে কুতিনহো'

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ১৯:৩২



'বার্সেলোনায় আসলে সফল ফুটবলার হবে কুতিনহো'

লিভারপুল থেকে ব্রাজিল তরুণ তারকাকে দলে ভেরাতে গত মৌসুম থেকেই চেষ্টা করে যাচ্ছে বার্সেলোনা। কিন্তু কোনো প্রস্তাবেই সায় দিচ্ছে না ইংলিশ ক্লাবটি। শোনা যাচ্ছে, এবারের দল বদলের মৌসুমে কুতিনহোর জন্য নাকি ১১ কোটি ইউরোর নতুন একটি প্রস্তাব দিতে যাচ্ছে কাতালান জায়ান্টরা। এদিকে বার্সার সাবেক ব্রাজিলিয়ান তারকা রিভালদো বলেছেন, বার্সেলোনায় আসলেই সফল ফুটবলার হয়ে উঠবে তার স্বদেশী অনুজ।

বার্সেলোনার হয়ে দুটি লা লিগা শিরোপা জেতা রিভালদো বলেছেন, 'কুতিনহো খুবই ভালো একজন খেলোয়াড়। আমি মনে করি, বার্সেলোনায় সফল হওয়ার জন্য একজন ফুটবলারের যেসব বৈশিষ্ট্য থাকা দরকার সেসবই তার আছে। ক্লাবটির খেলার ধরনও কুতিনহোর জন্য পারফেক্ট। ক্লাবটিতে মানিয়ে নিতে তাকে সময় দেবে সমর্থকরা। আমি মনে করি এখানে আসলে সে সফল হবে।'

গত অগাস্টে বিশ্ব রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে চলে যান নেইমার। বার্সেলোনায় এই ফরোয়ার্ডের শূন্যতা পূরণে আক্রমণাত্মক মিডফিল্ডার কুতিনহো উপযুক্ত বিকল্প বলেই ধরে নিচ্ছেন অনেকে। দুদিন আগেই বার্সা কোচ আর্নেস্তো ভালভের্দে বলেছেন, নেইমার যাওয়ার পর বিপদেই পড়েছিল বার্সা। নেইমারের স্বদেশী কুতিনহোকে দিয়ে এবার সেই শুন্যতা পূরণ করতে পারবে মেসি-সুয়ারেসদের দলটি?


মন্তব্য