kalerkantho


জাতীয় আর্চারিতে সেরা আর্চার রোকসানা

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ২০:০৭



জাতীয় আর্চারিতে সেরা আর্চার রোকসানা

৯ম জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপের সেরা আর্চার হলেন ঢাকা আর্মি আর্চারি ক্লাবের রোকসানা আক্তার। শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টে মোট ৩টি সোনা জিতেছেন এই তারকা। এছাড়া রিকার্ভে দলীয় রেকর্ড গড়েছেন বিকেএসপির আর্চারারা। সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সভাপতি লে: জেনারেল মো: মইনুল ইসলাম (অব:) প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন।

রিকার্ভ পুরুষ দলীয় ইভেন্টে বিকেএসপি সর্বোচ্চ ১৯৩৭ স্কোর করে ২০১৪ সালের রেকর্ড (১৮২৪ স্কোর) ভেঙ্গে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি করে। এছাড়া কম্পাউন্ড পুরুষ এককে বাংলাদেশ আনসারের মো: মিলন মোল্লা সর্বোচ্চ ৬৮৫ স্কোর করে নতুন জাতীয় রেকর্ড গড়েন।

এছাড়া সমাপনী দিনে মেডেল ম্যাচে রিকার্ভ পুরুষ এককে মো: রুমান সানা সুজন (বাংলাদেশ আনসার) ৭-৩ সেট পয়েন্টের ব্যবধানে শেখ সজিবকে (বিকেএসপি) পরাজিত করে স্বর্ণ, মোহাম্মদ তামিমুল ইসলাম (বিকেএসপি) ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে মো: ইব্রাহিম শেখ রেজোয়ানকে (তীরন্দাজ সংসদ) পরাজিত করে ব্রোঞ্জ, নারী এককে বিউটি রায় (তীরন্দাজ সংসদ) ৭-৩ সেট পয়েন্টের ব্যবধানে নাসরিন আক্তারকে (ঢাকা আর্মি আর্চারি ক্লাব) পরাজিত করে গোল্ড, মোসাম্মৎ ইতি খাতুন (তীরন্দাজ সংসদ) ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে মোসাম্মৎ রাবেয়া খাতুনকে (বিকেএসপি) পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জিতে নেন।

কম্পাউন্ড পুরুষ এককে মো: আশিকুজ্জামান (তীরন্দাজ সংসদ) ১৪৩-১৩৮ স্কোরের ব্যবধানে মো: রতন মিয়াকে (ঢাকা আর্মি আর্চারি ক্লাব) পরাজিত করে স্বর্ণ, অসীম কুমার দাস (তীরন্দাজ সংসদ) ১৪২-১৩২ স্কোরের ব্যবধানে সুমন কুমার দাসকে (এএসপিটিএস) পরাজিত করে ব্রোঞ্জ, রোকসানা আক্তার (ঢাকা আর্মি আর্চারি ক্লাব) ১৪০-১৩৯ স্কোরের ব্যবধানে সুস্মিতা বনিককে (ঢাকা আর্মি আর্চারি ক্লাব) পরাজিত করে গোল্ড, বিপাশা আক্তার (তীরন্দাজ সংসদ) ১০০-৯৫ স্কোরের ব্যবধানে বন্যা আক্তারকে (বাংলাদেশ আনসার) পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জিতে নেন।


মন্তব্য