kalerkantho


শুধু দুই ক্যারিবীয় তারকাকে রেখে দিল নাইট রাইডার্স!

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ২০:৩৫



শুধু দুই ক্যারিবীয় তারকাকে রেখে দিল নাইট রাইডার্স!

আসন্ন আইপিএলের একাদশ আসরে কলকাতা নাইট রাইডার্স যে সাকিবকে রেখে দিচ্ছে না তা আগেই জানা গিয়েছিল। ৭ বছরের বন্ধন শুধু সাকিবেরই ছিন্ন হয়নি; হয়েছে গৌতম গম্ভীরেরও। দীর্ঘদিনের অধিনায়ককেও ছেড়ে দিয়েছে শাহরুখ খানের দল। নতুন নিয়মে বিদেশি ক্রিকেটার হিসেবে দুই ক্যারিবীয় তারকা সুনিল নারাইন আর আন্দ্রে রাসেলকে ধরে রেখেছে ফ্র্যাঞ্চাইজিটি।


আরও পড়ুন: সাকিবের সঙ্গে বন্ধন ছিন্ন করল নাইট রাইডার্স


আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ধরে রাখা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আইপিএলের নতুন নিয়ম অনুযায়ী সর্বোচ্চ তিনজন ক্রিকেটার আগের স্কোয়াড থেকে ধরে রাখা যাবে। তাদের মধ্যে বিদেশি থাকতে পারবে সর্বোচ্চ ২ জন। তাই টি-টোয়েন্টির দুই ফেরিওয়ালাকে বাদ দিয়ে সাকিবকে ধরে রাখাটা কঠিনই ছিল নাইটদের জন্য।


আরও পড়ুন: আইপিএলে দল পেলে ভালো, না পেলে ব্যাপার না: সাকিব


এবার দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে আসা চেন্নাই সুপার কিংস অনুমিত ভাবেই ধরে রেখেছে মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না ও রবীন্দ্র জাদেজাকে। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা আরেক দল রাজস্থান রয়্যালসের আস্থা পেয়েছেন শুধু স্টিভেন স্মিথ। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ধরে রেখেছে বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স ও আন্তর্জাতিক ক্রিকেট না খেলা সরফরাজ খানকে।


আরও পড়ুন: গৌতম গম্ভীরকেও ছেড়ে দিচ্ছে নাইট রাইডার্স!


মুম্বাই ইন্ডিয়ান্স রেখে দিয়েছে রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ এবং আলোচিত অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়াকে। ক্রিস মরিস, রিশাভ পান্ত ও শ্রেয়াস আইয়ারকে রেখে দিয়েছে দিল্লি ডেয়ারডেভিলস। শোনা যাচ্ছে, গৌতম গম্ভীর নাকি দিল্লির হয়ে খেলতে পারেন এবার। কিংস ইলেভেন পাঞ্জাব অক্ষর প্যাটেলকেই একমাত্র পছন্দ হিসেবে রেখে দিয়েছে। আর সানরাইজার্স হায়দরাবাদে থাকছেন ডেভিড ওয়ার্নার ও ভুবনেশ্বর কুমার। ছেড়ে দেওয়া হয়েছে মুস্তাফিজুর রহমানকে।


মন্তব্য