kalerkantho


শনিবার মুখোমুখি মাশরাফি-সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

৫ জানুয়ারি, ২০১৮ ২০:০৫



শনিবার মুখোমুখি মাশরাফি-সাকিব

দেখলে মনে হবে ২৪ জন বন্ধু দুই দলে ভাগ হয়ে গেছে। তাদের এবার মুখোমুখি লড়াইয়ের পালা। জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে গঠিতে এই দুই দলের নেতৃত্বভার দেওয়া হয়েছে দুই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং সাকিব আল হাসানকে। শনিবার ৬ জানুয়ারি দুপুর ১২টা থেকে শুরু হবে লড়াই।

আসলে ১৫ জানুয়ারি থেকে শুরু হতে চলা ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতি হিসেবেই এই ম্যাচে শনিবার মুখোমুখি হচ্ছে মাশরাফি আর সাকিবের দল। ম্যাচের পরের দিন মানে ৭ জানুয়ারি এই সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করবে বিসিবি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচটি হবে দিবা-রাত্রির। এই ম্যাচেই ক্রিকেটারদের সর্বশেষ ফিটনেস লেভেল ও প্রত্যেকের অবস্থা খুটিয়ে দেখবেন নির্বাচকরা। অনুশীলন ক্যাম্প এবং প্রস্তুতি ম্যাচের পারফর্মেন্স বিবেচনা করেই স্কোয়াড ঠিক করা হবে বলে জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। 

প্রস্তুতি ম্যাচের জন্য ইতিমধ্যেই ২৪ জনের তালিকা প্রকাশ করেছে বিসিবি। দুই দলে ভাগ করে দেওয়া হয়েছে এই ২৪ জনকে।  মাশরাফির দলে ফ্রন্টলাইন ব্যাটিংয়ে আছেন, ইমরুল, সৌম্য, লিটন ও মোহাম্মদ মিঠুনরা। অন্যদিকে সাকিবের দলে তামিম ইকবালের সাথে ওপেনার হিসেবে আছেন এনামুল হক বিজয়। তবে সাকিবের দলে দেশসেরা ওপেনার তামিম ছাড়াও অটো চয়েজ হিসেবে মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ রিয়াদ আর সাব্বির রহমানকে রাখা হয়েছে।

মাশরাফি একাদশ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন , মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাইফউদ্দীন, আবু জায়েদ রাহি, মোস্তাফিজুর রহমান ও নাজমুল অপু।

সাকিব একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবুল হাসান রাজু।


মন্তব্য