kalerkantho


ঘরের ছেলে তৃতীয়বারের মতো ফিরল ঘরে

কালের কণ্ঠ অনলাইন   

৬ জানুয়ারি, ২০১৮ ১৩:২৬



ঘরের ছেলে তৃতীয়বারের মতো ফিরল ঘরে

চাইনিজ ফুটবলে সাংহাই শেনহুয়ার হয়ে একবছর কাটানোর পর আবারো ছোটবেলার ক্লাব বোকা জুনিয়র্সে ফিরে এসেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ও জুভেন্তাসের সাবেক স্ট্রাইকার কার্লোস তেভেজ। আর্জেন্টাইন ক্লাবটির পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। ৩৩ বছর বয়সী তেভেজের এই নিয়ে তৃতীয়বারের মতো বোকা জুনিয়র্সের সাথে সম্পর্ক স্থাপিত হলো। যদিও চুক্তির পরিমাণ সম্পর্কে বিস্তারিত কিছু প্রকাশ করা হয়নি।

জিমে ব্যায়ামরত অবস্থায় তেভেজের একটি ছবি সোশাল সাইটে পোস্ট করে বোকা জুনিয়র্স লিখেছে, 'তেভেজ ঘরে ফিরে এসেছে। আজই সে ক্লাবে যোগ দিল ও ইতিমধ্যেই সতীর্থদের সাথে অনুশীলনও শুরু করেছে।'

আর্জেন্টাইন সংবাদ সংস্থা টেলাম এর আগে বলেছিল তেভেজ ইতিমধ্যেই বুয়েন্স আয়ার্স ক্লাবের সাথে ৩২ নম্বর জার্সির ব্যপারে সমঝোতা করেছে। সাপ্তাহিক ৭ লাখ ৩০ হাজার ইউরোতে গত বছর জানুয়ারিতে তেভেজ শেনহুয়াতে যোগ দিয়েছিলেন। এই চুক্তি তাকে বিশ্বের অন্যতম দামি  খেলোয়াড়ে পরিণত করেছিল।

শুক্রবারই বার্তা সংস্থা এএফপির কাছে চাইনিজ সুপার লিগের ক্লাবটির পক্ষ থেকে তেভেজের সাথে চুক্তির বিষয়টি বাতিল করার তথ্য নিশ্চিত করা হয়েছে। ইনজুরি আক্রান্ত পুরো মৌসুমে চাইনিজ চ্যাম্পিয়নশিপে তেভেজ মাত্র চারটি গোল করেছেন। এমনকি চাইনিজ কাপ ফাইনালেও তিনি খেলতে পারেননি। সাংহাই এসআইপিজির বিপক্ষে ফাইনালে দুই লেগের ম্যাচে কোনোটিতেই তিনি দলে ছিলেন না।

বেশ ঘটা করেই জানুয়ারিতে তেভেজকে নিজ ক্লাবে স্বাগত জানিয়েছিল সাংহাই। প্রথমদিকে কিছুদিন ভালো কাটলেও ধীরে ধীরে ফিটনেস ও প্রতিশ্রুতি প্রশ্নে তেভেজের ওপর ক্ষুব্ধ হয়ে ওঠে শেনহুয়া সমর্থকরা। সেপ্টেম্বরে ক্লাবে নতুন কোচ উ জিনগুই যোগ দেবার পর তেভেজের ওজন নিয়ে অভিযোগ করা হয়। যদিও পরবর্তীতে উ স্বীকার করেছেন তেভেজ তার ফিটনেস ফিরে পেতে কঠোর পরিশ্রম করেছেন। কিন্তু তারপরও এফএ কাপের ফাইনালে কোচের বিবেচনায় দলে আসতে পারেননি এই আর্জেন্টাইন তারকা।


মন্তব্য