kalerkantho


জাদুকরী নেইমার; রেনেকে উড়িয়ে দিল পিএসজি

কালের কণ্ঠ অনলাইন   

৮ জানুয়ারি, ২০১৮ ০৯:৩৭



জাদুকরী নেইমার; রেনেকে উড়িয়ে দিল পিএসজি

দুর্দান্ত নেইমার। ছবি: এএফপি

রিয়াল মাদ্রিদ যতই টানা হেঁচড়া করুক না কেন, পিএসজিতে নেইমারের জয়যাত্রা চলছেই। রেনের বিপক্ষে ম্যাচটিতে ছিলেন না ব্রাজিল সুপারস্টারের প্রতিদ্বন্দ্বী বলে খ্যাত এডিনসন কাভানি। এতে কোনো ক্ষতি হওয়া তো দূরের কথা, উল্টো গোল উৎসবে মেতে উঠলেন নেইমার-এমবাপে-ডি মারিয়ারা। 

রবিবার রাতের  ম্যাচে লিগ ওয়ানে নবম স্থানে থাকা ক্লাব রেনকে তাদেরই মাঠে ৬-১ ব্যবধানে উড়িয়ে ফরাসি কাপের শেষ ৩২ এ উঠে গেল উনাই এমেরির দল। নেইমার-এমবাপে-ডি মারিয়া প্রত্যেকেই ২টি করে গোল করেছেন। 

ম্যাচের ৬ষ্ঠ মিনিটে দানি আলভেসের কাটব্যাক ৬ গজ বক্সের মুখে পেয়ে এমবাপে শট নিলেও তা লক্ষ্যভ্রষ্ট হয়। তবে নিজেদের ২ মিনিট পরেই দলকে এগিয়ে দেন ফরাসি এই ফরোয়ার্ড। ১৭তম মিনিটে মার্কো ভেরাত্তির পাস পেয়ে বাঁ পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ৪ মিনিট পর আরও একটি গোল পেতে পারতেন এই ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড; যদি তার শটটি ক্রসবারে না লাগত।

২৪তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে অনায়াসে গোলরকিপারকে পরাস্ত করে ব্যবধান ৩-০ করেন ডি মারিয়া। ৪৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ান নেইমার। মাঝমাঠ থেকে তিনি ডি মারিয়াকে বল পাস দিয়ে এগিয়ে যান। আর্জেন্টাইন ফরোয়ার্ড ডান দিকে পাস দেন এমবাপেকে। তিনি  নিজে শট না নিয়ে বল দেন ডি-বক্সের মাঝে থাকা নেইমারকে। বল জালে জড়াতে কোনো ভুল করেননি ২২২ মিলিয়ন মূল্যের নেইমার। 

৬৬তম মিনিটে সফল স্পট কিকে একটি গোল শোধ করেন ফরাসি মিডফিল্ডার বেঁজামা। এরপর ৭৪তম মিনিটে ডি-বক্সের মুখ থেকে জোরালো শটে গোলকিপারকে ফাঁকি দেন আর্জেন্টাইন তারকা ডি মারিয়া। দুই মিনিট পরেই পাল্টা আক্রমণে ডি মারিয়ার পাস থেকেই দলের হয়ে ৬ষ্ঠ আর নিজের দ্বিতীয় গোল করেন এমবাপে। বড় জয় নিয়ে মাঠ ছাড়ে উনাই এমেরির দল।


মন্তব্য