kalerkantho


বিধ্বংসী কামিন্সে ইনিংস ব্যবধানে হারল ইংল্যান্ড!

কালের কণ্ঠ অনলাইন   

৮ জানুয়ারি, ২০১৮ ১০:১১



বিধ্বংসী কামিন্সে ইনিংস ব্যবধানে হারল ইংল্যান্ড!

ট্রফি হাতে স্টিভেন স্মিথ বাহিনীর উল্লাস। ছবি: এএফপি

যা আশংকা করা হয়েছিল সেটাই হল। অ্যাশেজ সিরিজের পঞ্চম তথা শেষ টেস্টে ইনিংস ব্যবধানে হারের লজ্জাটাই পেতে হল জো রুটের দলকে। ম্যাচের শেষ দিনে আজ সোমবার এক ইনিংস এবং ১২৩ রানে ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিয়ে ৪-০ ব্যবধানে সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। যদিও প্রথম তিন ম্যাচেই সিরিজ নিশ্চিত করেছিল তারা। ৪টি করে দুই ইনিংসে মোট ৮ উইকেট নিয়ে ম্যাচসেরা প্যাট কামিন্স।

অজিদের প্রথম ইনিংসে করা ৭ উইকেটে ৬৪৯ রানের পাহাড় টপকাতে গিয়ে দ্বিতীয় ইনিংসের শুরুতেই ভেঙে পড়েছিল ইংল্যান্ড। অ্যালিস্টার কুকু (১০), স্টোনম্যান (০), জেমস ভিন্স (১৮) কেউ রুখে দাঁড়াতে পারেননি। অধিনায়ক জো রুট ৫৮ রান করার পর ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছাড়লে শংকা আরও বাড়ে। ৪ উইকেটে ৯৩ রান তুলে চতুর্থ দিন শেষ করে ইংল্যান্ড।

শেষ দিনে আজ পরিস্থিতি আরও খারাপ হয়। ঘুরে দাঁড়ানো তো দূরের কথা, ইংলিশ ব্যাটসম্যানরা যোগ দেন আসা-যাওয়ার মিছিলে। ঘূর্ণিবলে নাথান লায়ন এবং প্যাট কামিন্সের গতির তোড়ে উড়ে যেতে থাকে জো রুটের দল। প্রথম ইনিংসের মতই কামিন্স ৪টি আর নাথান লায়ন ৩ উইকেট নেন। জনি বেয়ারস্টো ৩৮, কুরনা ২৩ আর মঈন আলী ১৩ রান করেন। ৫ ব্যাটসম্যান ২ অংকে পৌঁছতেই পারেননি।


মন্তব্য