kalerkantho


হেরেই চলেছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল

কালের কণ্ঠ অনলাইন   

৮ জানুয়ারি, ২০১৮ ১৫:১২



হেরেই চলেছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল

ফাইল ছবি: বিসিবি

নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশের যুবারা হেরেই চলেছে। ওটাগো 'এ' দলের কাছে দুই ম্যাচে হারার পর বাংলাদেশ এবার বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে ৫৬ রানে হেরেছে সাইফ হাসানের দল। গত বছর এই আফগানরাই বাংলাদেশের মাটিতে হারিয়েছিল টাইগার যুবাদের।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৪ রানে ২ উইকেট হারায় আফগানিস্তান। বোলিংয়ে বেশ দাপট দেখাচ্ছিল জুনিয়র টাইগাররা। তৃতীয় উইকেটে ৫৯ রানের জুটি গড়েন ইব্রাহিম জাদরান ও বাহির শাহ। এই জুটি ভাঙার পর নিয়মিত উইকেট হারাতে থাকে আফগানরা। ১১২ রানে ৭ উইকেট হারানোর পর দলের হাল ধরেন আজমতউল্লাহ কামারজাই। ৭ নম্বর এই ব্যাটসম্যান ৫ চার এবং ৫ ছক্কায় ৮২ বলে ৮১ রান করে দলের স্কোর ২০০ পার করেন।

২০৬ রান তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার নাঈম শেখকে হারায় বাংলাদেশ। তবে আরেক ওপেনার পিনাক ঘোষ ও অধিনায়ক সাইফ দ্বিতীয় উইকেটে ৭৭ রানের জুটি গড়েন। কিন্তু এই জুটি ভাঙার পর তাসের ঘরের মত গুঁড়িয়ে যায় বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ৫৬ বলে ৫৪ করে আউট হন পিনাক। সাইফের সংগ্রহ ৪৩ রান। শেষ ৯ উইকেট হারায় ৫৮ রানের মধ্যে। ১৫০ রানে শেষ হয় বাংলাদেশের যুবাদের ইনিংস।

আগামী বুধবার পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ দ্বিতীয় অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ।


মন্তব্য