kalerkantho


বার্সেলোনায় এসে উচ্ছ্বসিত কুতিনহো

কালের কণ্ঠ অনলাইন   

৯ জানুয়ারি, ২০১৮ ১০:০৯



বার্সেলোনায় এসে উচ্ছ্বসিত কুতিনহো

নেইমার চলে যাওয়ার পর থেকে কুতিনহোর দিকে নজর পড়েছিল বার্সেলোনার। দীর্ঘ প্রতীক্ষার পর একশ ৬০ মিলিয়ন ইউরোতে ফিলিপ কুতিনহোকে ছেড়ে দিয়েছে লিভারপুল। এদিকে বার্সেলোনায় আসতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ব্রাজিলের এই মিডফিল্ডার। তার আবেগ বুঝিয়ে দিয়েছে, বার্সায় আসার জন্য তিনিও মুখিয়ে ছিলেন।

গত সোমবার বার্সার সঙ্গে পাঁচ বছরের জন্য চুক্তি স্বাক্ষর করেছেন কুতিনহো। নিজের স্বপ্ন বাস্তব হয়েছে বলে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। এক সংবাদ সম্মেলনে কুতিনহো জানান, আমার স্বপ্ন সত্যি হয়ে ধরা দিয়েছে। এজন্য অনেককেই ধন্যবাদ দেওয়ার আছে।

তিনি আরো বলেন, প্রথমেই ঈশ্বরকে ধন্যবাদ। এছাড়া আমার পরিবার, আমার স্ত্রী এবং আমার আদরের মেয়েকে অসংখ্য ধন্যবাদ। বার্সেলোনাকে ধন্যবাদ।

এছাড়া লিভারপুলকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি। তার ভাষায়, বার্সেলোনার সকল প্রচেষ্টাকে ধন্যবাদ দেব আমি।  তারা আমাকে নেওয়ার জন্য অনেক ধৈর্য্য ধারণ করেছে।

ওখানে আমি পাঁচটি বছর কাটিয়েছি, সেজন্য লিভারপুলকে ধন্যবাদ জানাতে চাই।  যারা আমার স্বপ্নের ব্যাপারটি বুঝতে পেরেছেন সেই ম্যানেজমেন্টকে ধন্যবাদ বলেও মন্তব্য করেন তিনি।

সতীর্থদের সঙ্গে অনুশীলনে নামার সময় নাকি কুতিনহোর বিশ্বাস হচ্ছিল না, তিনি বার্সেলোনার হয়ে খেলতে যাচ্ছেন। তিনি নিজেই বলেন, এখানে আসার আগ মুহূর্ত পর্যন্ত কিছু ব্যাপারে বিশ্বাস করতে পারছিলাম না। সতীর্থদের সঙ্গে যখন অনুশীলনে নামি তার পর সব ঠিক হতে শুরু করেছে।


মন্তব্য