kalerkantho


রংপুরে বাংলাদেশ যুব গেমস শুরু

রংপুর অফিস    

৯ জানুয়ারি, ২০১৮ ১৫:৪৭



রংপুরে বাংলাদেশ যুব গেমস শুরু

রংপুরে বাংলাদেশ যুব গেমস শুরু হয়েছে। বিভাগীয় ক্রীড়া সংস্থার আয়োজনে গতকাল সোমবার সন্ধ্যায় জিসনেসিয়াম প্রাঙ্গণে বেলুন উড়িয়ে ছয় দিনব্যাপী এ ক্রীড়া প্রতিযোগিতা  উদ্বোধন করেন ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মাসুদ রাজ্জাক এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি। 

বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি ও বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বশির আহমেদ ও জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান। এ ছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ যুব গেমসের শুভেচ্ছা দূত শামিমা সাত্তার নিমু, বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বিসিবি পরিচালক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কর্নেল নুরুল হুদা, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম সাইফ, বিভাগীয় ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ মঞ্জুর আহমেদ আজাদ, সদস্য মেরিনা লাভলীসহ সেনাবাহিনী, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন ম্যাচ না খেলেও টি-২০ দলে সাংসদ পুত্র, রিজার্ভ বেঞ্চে টপ স্কোরার!

প্রধান অতিথি ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মাসুদ রাজ্জাক বলেন, 'ক্রীড়াঙ্গনে যুক্ত থাকলে যুবকরা জঙ্গি ও সন্ত্রাসবাদ থেকে দূরে থাকবে। ক্রীড়ার মাধ্যমে শরীর ভালো থাকে- মেধা ও মননের বিকাশ ঘটে।' তিনি বলেন, 'ক্রীড়া বর্তমানে শিক্ষার পাশাপাশি অতিরিক্ত কারিকুলাম হিসেবে রাখা হয়েছে। আমি মনে করি, পাঠ্যবইয়ের পাঠদানের মত, যেন ক্রীড়াকেও গুরুত্বের সঙ্গে নেওয়া হয়।'

আরো পড়ুন অস্ট্রেলিয়া টি২০ দলের সহকারী কোচ পন্টিং

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের পৃষ্ঠপোষকতায় রংপুরে বাংলাদেশ যুব গেমসে ১৯টি ইভেন্টে বিভাগের আট জেলার খেলোয়াড়রা অংশ নিচ্ছেন। 


মন্তব্য