kalerkantho


হাথুরুর চাওয়ায় অধিনায়ক হয়ে বাংলাদেশে আসছেন ম্যাথুজ

কালের কণ্ঠ অনলাইন   

৯ জানুয়ারি, ২০১৮ ১৬:০১



হাথুরুর চাওয়ায় অধিনায়ক হয়ে বাংলাদেশে আসছেন ম্যাথুজ

দায়িত্ব নিয়েই লঙ্কান ক্রিকেটে বড়সর পরিবর্তন ঘটিয়ে ফেলেছেন চন্ডিকা হাথুরুসিংহে। তার জন্য দেশটির ক্রীড়া আইনে পর্যন্ত সংশোধন করা হচ্ছে। কিছুদিন আগেই থিসারা পেরেরাকে ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেন হাথুরু। তার জায়গায় আসন্ন ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজ।

অথচ এই ম্যাথুজকেই ৬ মাস আগে নেতৃত্ব থেকে অপসারণ করেছিল লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। খর্ব শক্তির জিম্বাবুয়ের কাছে সিরিজ হারের ধাক্কা সামলাতে গিয়েই এমন কঠোর সিদ্ধান্ত নিয়েছিল এসএলসি। দীর্ঘদিনের অভিজ্ঞ সেনানি ম্যাথুজকে সরিয়ে দেওয়ায় বেশ সমালোচনাও হয়েছিল তখন। কিন্তু সেই সময়টাতেই দেশটির ক্রিকেটে রাজনৈতিক হস্তক্ষেপ আশঙ্কাজনকভাবে বেড়ে গিয়েছিল। হাথুরু দায়িত্ব নেওয়ার পর এসব 'দাদাগিরি' আপাতত বন্ধ হয়ে গেছে।

এসএলসির এক কর্মকর্তা জানিয়েছেন, 'প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের ইচ্ছাতেই পুনরায় অধিনায়কের দায়িত্ব নিতে রাজি হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। সোমবার অনুশীলনের পর নির্বাচকরা তার সঙ্গে কথা বলেছেন। তার নেতৃত্বেই ত্রিদেশীয় সিরিজ খেলবে শ্রীলঙ্কা।'

উল্লেখ্য, ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে আগামী ১৩ জানুয়ারি ঢাকায় আসবে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। নিজ দেশের জাতীয় দলের কোচ হিসেবে এটাই হাথুরুর প্রথম সফর। তিনি এমন এক দেশেই আসছেন, ক'দিন আগেই যে দেশটির কোচ ছিলেন। এর আগে ১০ তারিখ আসার কথা আছে জিম্বাবুয়ের। বিসিবি একাদশের বিপক্ষে তারা একটি প্রস্তুতি ম্যাচও খেলবে। তবে লঙ্কানরা কোনো প্রস্তুতি ম্যাচ খেলবে না।

শ্রীলঙ্কা দল
অ্যাঞ্জেলো ম্যাথুজ, উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, কুশল পেরেরা, থিসারা পেরেরা, অ্যাশলে গুনারত্নে, নিরোশান ডিকাভিলা, সুরঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ, দুষ্মন্ত্য চামিরা, সিহান মাদুশাঙ্কা, আকিলা ধনঞ্জয়া, লক্ষণ সান্দাকান, ওয়ানি হাসরাঙ্গা।


মন্তব্য