kalerkantho


স্পিন ছেড়ে হঠাৎ মিডিয়াম পেসার অশ্বিন!

কালের কণ্ঠ অনলাইন   

১২ জানুয়ারি, ২০১৮ ১৪:৫৭



স্পিন ছেড়ে হঠাৎ মিডিয়াম পেসার অশ্বিন!

ভারতের তারকা স্পিনারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিনের নাম নিঃসন্দেহে শীর্ষেই থাকবে। তার স্পিন এবং নানাবিধ বৈচিত্রময় বোলিং বারবার বিপদে ফেলেছে ব্যাটসম্যানদের। কিন্তু যদি এমনটা হয় যে স্পিন ছেড়ে, মিডিয়াম পেস বোলিং করছেন ভারতীয় দলের এই তারকা স্পিনার। বিষয়টা কী দাঁড়াবে? অশ্বিনই বা হঠাৎ মিডিয়াম পেসার হতে যাবেন কেন?

শুনতে অবাক লাগলেও দক্ষিণ আফ্রিকা সফররত ভারতীয় দলের অনুশীলনে এমনটাই হয়েছে। ১৩ জানুয়ারি সেঞ্চুরিয়ানে দ্বিতীয় টেস্টে নামার আগে অনুশীলন করছিল ভারতীয় দল। সেখানেই হঠাৎ মিডিয়াম পেসারের ভূমিকায় দেখা যায় অশ্বিনকে। সেই বোলিংয়ের ভিডিও আবার ভারতীয় ক্রিকেট দলের পক্ষ থেকে সোশ্যাল সাইট ইনস্টাগ্রামে আপলোড করা হয়েছে। যা নজর কেড়েছে সবার। 

কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকার সবুজ উইকেটে দুই দলের পেসাররাই বিপদে ফেলেছিলেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। এক দিকে যেমন ফিল্যান্ডার-রাবাডা-মরকেলদের নিয়ে তৈরি প্রোটিয়া পেস লাইনআপের সামনে নাস্তানাবুদ হতে হয়েছে বিরাট কোহালি অ্যান্ড কম্পানিকে, তখন শামি-ভুবনেশ্বরদের নিয়ে তৈরি ভারতীয় পেস আক্রমণও দুর্দান্ত হয়েছে।

এই টেস্টে প্রথম ইনিংসে দুটি উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় ইনিংসে মাত্র এক ওভারই করেন তিনি। সমর্থকরা মজা করে বলছেন, আরও উইকেট পাওয়ার জন্যই হয়ত এবার স্পিন ছেড়ে মিডিয়াম পেসে নজর দিয়ছেন অশ্বিন।


মন্তব্য