kalerkantho


জয়ের লক্ষ্যেই মাঠে নামবে দুই মাদ্রিদ

কালের কণ্ঠ অনলাইন   

১২ জানুয়ারি, ২০১৮ ১৬:২৭



জয়ের লক্ষ্যেই মাঠে নামবে দুই মাদ্রিদ

কোপা ডেল'রের লড়াই শেষে স্প্যানিশ ফুটবল লিগে এবার মনোযোগী হতে যাচ্ছে আতলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ। আগামীকাল শনিবার  লা-লিগায় নিজ নিজ ম্যাচে মাঠে নামছে নগর প্রতিদ্বন্দ্বীরা। এ ম্যাচে দুই দলের ভাবনায়ই জয়। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় প্রতিপক্ষ এইবারের মাঠে খেলতে নামবে আতলেটিকো। এ ম্যাচের আগে রাত ৯টা ১৫মিনিটে নিজেদের মাঠে ভিয়ারিয়ালের মুখোমুখি হবে রিয়াল। 

১৮ ম্যাচ শেষে লা-লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। ১৫ জয় ও ৩ ড্রতে ৪৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অপরাজিত বার্সেলোনা। সমানসংখ্যক ম্যাচে ১১ জয়, ৬ ড্র ও একটি হারে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আতলেটিকো। এই অবস্থান আরো শক্ত করতে ও জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতেই এইবারের মুখোমুখি হবে আতলেটিকো।

অবশ্য কোপা ডেল'রের জয় সঙ্গী হয়েছে আতলেটিকোর। গত ১০ জানুয়ারি লেইডাকে দ্বিতীয় লেগে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে দলটি। এছাড়া লা-লিগায় নিজেদের সর্বশেষ ম্যাচেও জয়ের স্বাদ পেয়েছিলো দিয়াগো সিমিয়েনের শিষ্যরা। তাই জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চান আতলেটিকো বস।

এইবারের বিপক্ষে ম্যাচ নিয়ে সিমিওনে বলেন, 'দল হিসেবে এইবার খুবই ভালো। আমাদের জন্য ম্যাচটি কঠিনই হবে। এ ম্যাচে বড় ধরনের সুবিধা নিয়ে খেলতে নামবে এইবার। নিজেদের মাঠে খেলার সুবিধা কাজে লাগাতে চাইবে তারা। কিন্তু আমরাও প্রস্তুত। জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই আমরা। এরজন্য আমাদের সেরাটা দেয়ার চেষ্টা করবো। শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করে খেলতে চাই আমরা। যাতে আমাদের উপর আধিপত্য বিস্তার করতে না পারে তারা।' ১৮ খেলায় ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে এইবার।

চলতি সপ্তাহে দুই জয়ের স্বাদ পাওয়া আতলেটিকো রয়েছে ফুরফুরে মেজাজে। পক্ষান্তরে চলতি সপ্তাহে দুই ম্যাচে খেলতে নেমে দুই টোই ড্র করেছে রিয়াল। লা-লিগায় সেল্টা ভিগোর সাথে ২-২ গোলে ড্রয়ের পর কোপা ডেল'রের দ্বিতীয় লেগে নুমানসিয়ার সাথেও একই ব্যবধানে ড্র করে তারা। অবশ্য এই ড্রতে কোনো ক্ষতি হয়নি রিয়ালের। প্রথম লেগে ৩-০ গোলে জয়ের সুবাদে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করেছে রিয়াল।

তারপরও মাথার মধ্যে দুঃশ্চিন্তা ভর করে আছে জিনেদিন জিদানের দলের ওপর। কারণ লা-লিগায় মোটেও ভালো অবস্থায় নেই তারা। ১৭ খেলায় ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রয়েছে রামোস বাহিনী। চিরপ্রতিন্দ্বী বার্সেলোনার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ১৬! লা-লিগায় রিয়ালের কোনো আশাই দেখছেন দলের কোচ জিনেদিন জিদান, 'আমরা লড়াই থেকে একরকম ছিটকে গেছি। এখান থেকে শিরোপা জয়ের কথা চিন্তা করা বোকামি।'

গত বছরের ২৩ ডিসেম্বর এবার লা-লিগার প্রথম এল ক্ল্যাসিকোতে বার্সেলোনার কাছে ৩-০ ব্যবধানে হারের পর এমন মন্তব্যই করেন জিদান। 

তবে লা-লিগার বাকী ম্যাচগুলোতে ভালো করার তাগিদও দিয়েছেন এই ফরাসি কোচ। ভিয়ারিয়ালের বিপক্ষেই আবারো জয়ের ধারায় ফিরতে চান তিনি, 'আমাদের অন্যান্য টুর্নামেন্টে ভালো ফল অর্জন করার সুযোগ রয়েছে। প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। জয়ের মধ্যে থাকতে পারলে দলের মধ্যে আত্মবিশ্বাস অটুট থাকবে। এজন্য জয়ের লক্ষ্য নিয়ে আমরা মাঠে নামবো এবং আবারো জয়ের ধারায় ফিরতে চাই।'


মন্তব্য